খবর দিনের খবর

সরাসরি উড়োজাহাজ চলাচলে বাংলাদেশ যুক্তরাষ্ট্র চুক্তি

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সরকার ও যুক্তরাষ্ট্র সরকারের মধ্যে প্লেন চলাচল চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এর ফলে এখন থেকে দুই দেশে যে কোনো এয়ারলাইনস সরাসরি যাত্রী ও কার্গো ফ্লাইট পরিচালনা করতে পারবে। গতকাল সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ চুক্তি স্বাক্ষরিত হয়। ২০১৩ সালে দুই দেশের মধ্যে অনুস্বাক্ষরিত চুক্তির আলোকে এ দিন আনুষ্ঠানিকভাবে চুক্তি স্বাক্ষরিত হলো।

বাংলাদেশের পক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক ও যুক্তরাষ্ট্রের পক্ষে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে স্বাক্ষরিত এই চুক্তি দুই দেশের উড়োজাহাজ যোগাযোগ খাতে পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রে একটি যুগান্তকারী পদক্ষেপ। এর ফলে দুই দেশের এভিয়েশন শিল্পের নানা বিষয়ে পারস্পরিক সহযোগিতা আরও বৃদ্ধি পাবে। সরাসরি আকাশপথে যোগাযোগ দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্যসহ সহযোগিতার সব ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা রাখবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..