প্রিন্ট করুন প্রিন্ট করুন

সরিষাবাড়ীতে আর্জেন্টিনার পতাকা নিয়ে সমর্থকদের মিছিল

প্রতিনিধি, জামালপুর : কাতার ফুটবল বিশ্বকাপের আসর শুরু না হতেই শুরু হয়ে গেছে ফুটবল সমর্থকদের উন্মাদনা। নিজ দলের প্রতি ভালোবাসা ও সমর্থন প্রকাশে একেক কান্ড ঘটাচ্ছেন ভক্তরা। তেমনি জামালপুরের সরিষাবাড়ীতে ১ হাজার ৬০ ফুট দীর্ঘ আর্জেন্টিনার পতাকা নিয়ে মিছিল করেছেন ফুটবল ভক্তরা।

শুক্রবার দুপুরে কাতার বিশ্বকাপ ২০২২ উপলক্ষ্যে আর্জেন্টিনা দলের প্রতি সমর্থন ও ভালোবাসা জানান দিতে সরিষাবাড়ী পৌর এলাকার আরামনগর বাজার থেকে একটি পতাকা মিছিলের আয়োজন করা হয়।

স্থানীয় ফুটবলপ্রেমী মাসুদুর রহমান এই পতাকা তৈরি ও মিছিলের উদ্যোক্তা হলেও তার সাথে সামিল হয় আর্জেন্টিনার অন্য সব সমর্থকরাও। পরে আরামনগর বাজার এলাকা থেকে পতাকা মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় আরামনগর বাজারে গিয়ে শেষ হয়।

তরুণ, বৃদ্ধ, শিশুসহ তিন শতাধিক আর্জেন্টিনা সমর্থক ও ভক্তরা প্রিয় দলের জার্সি গায়ে ও হাতে পতাকা নিয়ে অংশ নেয় মিছিলে। ভক্তরা ১ হাজার ৬০ ফুট দীর্ঘ আর্জেন্টিনার পতাকা হাতে টেনে নিয়ে যায় পুরো মিছিল জুড়ে। বাদ্যের তালে তালে সমর্থকরা মেতে উঠে আনন্দ উচ্ছাসে, সড়কের দুপাশে দাড়িয়ে থাকা সাধারণ মানুষ ও ফুটবলপ্রেমীরাও তাদের এই মিছিলের প্রতি সমর্থন জানিয়ে উল্লাস করে।

পতাকা মিছিলের উদ্যোক্তা মাসুদুর রহমান জানান, ৫ ফুট প্রস্থ ও ১ হাজার ৬০ ফুট দীর্ঘ পতাকাটি তৈরিতে সময় লেগেছে তিন দিন, খরচ হয়েছে ত্রিশ হাজার টাকা। নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে আর্জেন্টিনা দল ও লিওনেল মেসির প্রতি ভালোবাসা ও ভক্তি প্রকাশে এই কান্ড করেছেন তিনি। সেই সাথে তিনি ঘোষণা দেন, আর্জেন্টিনা শিরোপা অর্জন করলে ৫টি গরু জবাই করে জামালপুরের ঐতিহ্যবাহী খাবার মিল্লি ভাত খাওয়ানো হবে। অন্যান্য ভক্তরা নিজ দল আর্জেন্টিনার প্রতি সমর্থন দিতেই মিছিলে অংশ নিতে এসেছেন বলে জানান। তাদের প্রত্যাশা এবারের বিশ^ শিরোপা আর্জেন্টিনার ঘরেই উঠবে, মেসির হাতে শোভা পাবে বিশ^কাপ। তবে যত বিতর্কই হোক সব দলের সমর্থকদের প্রতি শ্রদ্ধা রেখে সবাই মিলে একসাথে ফুটবল বিশ^কাপ উপভোগ করবে বলে প্রত্যয় ব্যাক্ত করেন ফুটবলপ্রেমীর।