প্রিন্ট করুন প্রিন্ট করুন

সরোদের সুরে মাতবে ছায়ানট

শোবিজ ডেস্ক: দুই মেয়েকে নিয়ে আজ ছায়ানট সংস্কৃতি ভবন মিলনায়তনে সরোদ বাজাবেন ওস্তাদ শাহাদাত হোসেন খান। সন্ধ্যা ৬টায় শুরু হবে এ অনুষ্ঠান। আয়োজক পেশকার কালচারাল ফোরাম। ফোরামের ‘রাগা অ্যান্ড রিদম’-এর পঞ্চম অধিবেশন উপলক্ষে এ পরিবেশনার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের শুরুতে থাকছে শিল্পী এবাদুল হক সৈকতের সেতার। তার সঙ্গে তবলায় সংগত করবেন মীর নাকিবুল ইসলাম।

এর পরের পরিবেশনায় থাকবে বিদুষী রুনু মিত্রের সংগীত। তাকে সহযোগতিা করবেন তামনিয়া ইসলাম। তাদের সঙ্গে তবলায় থাকবেন অশোক পাল, হারমোনিয়ামে সঞ্জীবন সান্যাল।

অনুষ্ঠানটি শেষ হবে ওস্তাদ শাহাদাত হোসেন খানের পরিবেশনার মধ্য দিয়ে। তবলায় থাকবেন অশোক পাল ও মীর নকিবুল ইসলাম।

শাস্ত্রীয় সংগীতের ওস্তাদ আলাউদ্দিন খাঁর বংশধর ওস্তাদ শাহাদাত হোসেন খান। শাহাদাত হোসেন খানের দাদা ওস্তাদ আয়েত আলী খাঁ হলেন ওস্তাদ আলাউদ্দিন খাঁর ভাই। ওস্তাদ আয়েত আলীর ছেলে ওস্তাদ হোসেন খানের একমাত্র ছেলে ওস্তাদ শাহাদাত হোসেন খান। তার বাবাও বিখ্যাত সেতারবাদক ও সরোদশিল্পী ছিলেন। শাহাদাত হোসেন খানের জš§ কুমিল্লায়। পৈতৃক বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। সাত বছর বয়সে বাবার কাছে তবলায় তালিম নেন। পরে সরোদে। সরোদশিল্পী ও সংগীত পরিচালক চাচা ওস্তাদ বাহাদুর হোসেন খানের শিষ্যত্ব নেন একুশে পদকপ্রাপ্ত এ শিল্পী।