সহপাঠীর মৃত্যুর প্রতিবাদে আজও সড়কে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির চাপায় নটরডেম ছাত্রের নিহতের ঘটনায় আজও সড়কে নেয়েছে সহপাঠীরা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকালে কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র নাঈম হাসান (১৭) এর মৃত্যুর বিচার ও নিরাপদ সড়কের দাবিতে এই মিছিল বের করা হয়। মিছিলটি নটরডেমে কলেজ থেকে বের হয়ে মতিঝিলের শাপলা চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে অবস্থান নেয় কয়েকশ শিক্ষার্থী। এসময় শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘নিরাপদ সড়ক চাই,’ ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই’ এমন অনেক স্লোগান দেন।

সেখানে শিক্ষার্থীদের অবস্থান নেওয়ায় শাপলা চত্বরের দুই পাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে সড়কের উভয় পাশেই যানজটের সৃষ্টি হয়েছে।

শিক্ষার্থীরা মূলত ছয়টি দাবি নিয়ে সড়কে নেমেছে। এগুলো হলো—সবার জন্য নিরাপদ সড়ক করা, ২০১৮ সালে নিরাপদ সড়ক চাই আন্দোলনের পর পাস হওয়া আইন বাস্তবায়নে উদ্যোগ নেওয়া, নাঈমের মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থার পাশাপাশি দ্রুততম সময়ে বিচার নিশ্চিত করা, নাঈমের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া, গুলিস্তানের মতো ব্যস্ততম সড়কে পদচারী-সেতু স্থাপন করা ও সব ধরনের ট্রাফিক আইন কঠোরভাবে বাস্তবায়ন করা।

এর আগে গতকাল বুধবার বাসা থেকে কলেজে যাওয়ার পথে গুলিস্তানে সড়ক পার হওয়ার সময় নাঈমকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ি ধাক্কা দেয়। এতে সে সড়কে পড়ে গেলে গাড়িটি না থেমে তাকে চাপা দেয়। এতে গুরুতর আহত নাঈমকে হাসাপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়। এই ঘটনা ছড়িয়ে পরলে কলেজের শিক্ষার্থীরা গতকাল সড়কে নেমে এসে অবরোধ ও বিক্ষোভ করে। পরে বুধবার রাতেই সেসময় চালক হিসেবে থাকা ওই গাড়ীর মূল চালকের সহকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯১  জন  

সর্বশেষ..