সারা বাংলা

সাংবাদিক হত্যার প্রতিবাদে মানববন্ধন

প্রতিনিধি, রাজশাহী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরকে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছেন রাজশাহীর স্থানীয় সাংবাদিকরা। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) আয়োজনে গতকাল বৃহস্পতিবার নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ চলাকালে যারা প্রকাশ্যে গুলি ছুড়ছিল, সাংবাদিক মুজাক্কির তাদের ছবি তুলছিলেন। এ কারণে তাকে গুলি করা হয়। এরপর তার ক্যামেরা থেকে মেমোরিকার্ড খুলে নেয়া হয়। অপরাধীরা যেন চিহ্নিত না হয় সে জন্য মুজাক্কিরকে হত্যা করা হয়েছে। সমাবেশ থেকে এ ধরনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বক্তারা আরও বলেন, বর্তমান সরকারের আমলে সর্বক্ষেত্রে উন্নয়ন হচ্ছে। কিন্তু সাংবাদিক হত্যার বিচার হচ্ছে না। তাই একের পর এক সাংবাদিককে হত্যা করা হচ্ছে। এ সমস্যা থেকে উত্তরণের জন্য সমাবেশ থেকে সব সাংবাদিক হত্যার কঠোর শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়। দৃষ্টান্তমূলক শাস্তি হলে এ ধরনের ঘটনা কমে আসবে। তাই অবিলম্বে অপরাধীদের শনাক্ত করে গ্রেপ্তার করতে হবে।

আরইউজের সভাপতি রফিকুল ইসলাম এতে সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক তানজিমুল হকের পরিচালনায় সংহতি প্রকাশ করে বক্তব্য দেন কলামিস্ট প্রশান্ত কুমার সাহা ও সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান। কর্মসূচিতে অংশ নিয়েছে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..