খবর

সাংবাদিক হাসান শাহরিয়ার আর নেই

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার বেলা পৌনে ১২টায় মারা গেছেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ার। তার বয়স হয়েছিল ৭৬ বছর। হাসান শাহরিয়ার সর্বশেষ দৈনিক ইত্তেফাকে নির্বাহী সম্পাদক পদে ছিলেন।

জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, হাসান শাহরিয়ার দীর্ঘদিন ধরে ফুসফুসের সংক্রমণসহ নানা জটিলতায় ভুগছিলেন। ৮ এপ্রিল রাতে গুরুতর অসুস্থ হলে তাকে প্রথমে ল্যাব এইড হাসপাতাল ও পরে আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছিল।

কোথাও আইসিইউ বেড না পাওয়ায় তাকে ইমপালস হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল। এখানে শনিবার তার মৃত্যু হয় বলে ইলিয়াস খান জানান।

সুনামগঞ্জে জš§ নেয়া হাসান শাহরিয়ার উচ্চতর শিক্ষা জীবন শেষ করে সাংবাদিকতা শুরু করেন পাকিস্তানের ডন পত্রিকা দিয়ে।

বাংলাদেশ স্বাধীন হওয়ার পরপরই তিনি দৈনিক ইত্তেফাকে যোগ দেন। এই পত্রিকায় তিনি কূটনৈতিক রিপোর্টার ও চিফ রিপোর্টারসহ নানা গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। এছাড়া তিনি নিউজউইক, আরব নিউজ, ডেকান হেরাল্ড পত্রিকার বাংলাদেশ সংবাদদাতা হিসেবে কাজ করেছেন।

হাসান শাহরিয়ার তার দীর্ঘ সাংবাদিকতা জীবনে নানা সময় কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি, ওকাবের (ওভারসিজ করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) সভাপতিসহ সাংবাদিকদের নানা সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..