দিনের খবর স্পোর্টস

সাকিব-তামিম-মাশরাফি পাচ্ছেন ট্যাক্স কার্ড

ক্রীড়া ডেস্ক: গত অর্থ বছরে সর্বোচ্চ ১৪১ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের তালিকা তৈরি করে ট্যাক্স কার্ড দেওয়া হচ্ছে। এ তালিকায় রয়েছেন মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

ঢাকা কর অঞ্চল-১ অফিসে তামিম ইকবাল ও মাশরাফি বিন মর্তুজা কর প্রদান করেন। এদিকে ঢাকা কর অঞ্চল-৭-এ কর প্রদান করে থাকেন সাকিব।

জাতীয় ট্যাক্সকার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী ২০১৯-২০২০ কর বছরে মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সেরা করদাতা নির্বাচিত করা হয়েছে। এর মধ্যে ৭৬ ব্যক্তি, ৫৫ প্রতিষ্ঠান ও অন্যান্য ১২ এই তিন ক্যাটাগরিতে যোগ্য করদাতার নাম প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড ।

এরআগে গত ২০ জানুয়ারি অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সহকারী সচিব (কর) নুসরাত জাহান নিসু স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানা যায় এ বছর ১৪১ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠান পাচ্ছে ট্যাক্স কার্ড।

যেকোনো জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন ট্যাক্স কার্ডধারীরা। স্থল, জল ও আকাশপথে সরকারি কোটা অনুসারে আসন ও অন্যান্য সুবিধা পাবেন তারা। কার্ডধারীরা ও তাদের পরিবারের সদস্যরা চিকিৎসা সুবিধা ও নাগরিক সেবার ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার পাবেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..