স্পোর্টস

সাকিব ফিরছেন বৃহস্পতিবার!

ক্রীড়া ডেস্ক: গত ২৯ অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞা থেকে মুক্ত হয়েছেন সাকিব আল হাসান। তাই এখন আর চেনা পরিবেশে ফিরতে কোন বাঁধা নেই এ ক্রিকেটারের সামনে। যে কারণে আগামী বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরবেন এ অলরাউন্ডার। বিষয়টি সাকিবের এক ঘনিষ্ঠ সূত্র নিশ্চিত করেছে।

যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় ফিরেই করোনাভাইরাসক্রান্ত প্রক্রিয়াগুলো (করোনা পরীক্ষা ও কোয়ারেন্টিন) শেষ করতে হবে সাকিবের। সে রিপোর্টগুলো ইতিবাচক আসলেই এ তারকা শুরু করবেন অনুশীলন। তবে কবে থেকে তিনি ব্যাট-বলে নিজেকে ঝাঁলিয়ে নেয়ার কাজ শুরু করবেন তা এখনও জানা জায়নি।

জাতীয় দলের ক্যাম্প যেহেতু এখনও চলছে না, তাই এককভাবেই প্রথমে অনুশীলন করা লাগতে পারে সাকিবের। এরপরই তো বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের অনুশীলনের সুযোগ পাবেন তিনি। তখন সাকিব যে দলের সাথে যুক্ত হবেন তাদের সাথেই করবেন দলীয় অনুশীলন। এর আগে শোনা গিয়েছিল, শ্রীলঙ্কা সফরের দ্বিতীয় টেস্ট থেকে মাঠে ফিরবেন সাকিব।

সে লক্ষ্যে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে বিকেএসপিতে ১৫ দিনের নিবিড় অনুশীলও করেছেন। শ্রীলঙ্কা সফর বাতিলের ঘোষণা আসার পর গত ১ অক্টোবর দিবাগত রাতে আবার চলে যান আমেরিকা। এবার আর বিকেএসপিতে একা একা আবাসিক অনুশীলন নয়; দেশে ফিরে বিসিবির আয়োজনে সরাসরি তার দলের অনুশীলনে অংশ নেবেন সাকিব। আগামী ১৫ নভেম্বর শুরু হওয়ার কথা ছিল ৫ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। তবে প্রস্তুতিপর্ব এখনও শেষ করতে পারেনি বিসিবি। যে কারণে এ টুর্নামেন্ট সপ্তাহখানেক পেছানোর আভাস পাওয়া গেছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..