সাড়ে তিন মাসে ডেঙ্গুতে ৮৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ৮৩ জনের মৃত্যু হয়েছে। জুলাইয়ে ১২, আগস্টে ৩৪, সেপ্টেম্বরে ২৩ ও অক্টোবরে এ পর্যন্ত ১৪ জনের মৃত্যু হয়। এদিকে রাজধানীসহ সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ১৫১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ১০৫ জন ও রাজধানীর বাইরের হাসপাতালে ৪৬ জন ভর্তি হন। এ নিয়ে বর্তমানে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি থাকা রোগীর সংখ্যা ৭৯৮। গতকাল স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

মোট ভর্তি ডেঙ্গু রোগীর মধ্যে রাজধানীর সরকারি-বেসরকারি হাসপাতালে রয়েছেন ৬০৯ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি ১৮৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১৫১ জনের মধ্যে রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৪৯ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৫৬ জন ভর্তি হন। এছাড়া ঢাকার

 বাইরে বিভিন্ন বিভাগের হাসপাতালে ৪৬ জন ভর্তি হন।

গত ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২১ হাজার ৭২৫। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ হাজার ৮৪৪ জন।

১ জানুয়ারি থেকে ১৯ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি মোট রোগীর মধ্যে জানুয়ারিতে ৩২, ফেব্রুয়ারিতে ৯, মার্চে ১৩, এপ্রিলে তিন, মেতে ৪৩, জুনে ২৭২, জুলাইয়ে দুই হাজার ২৮৬, আগস্টে সাত হাজার ৬৯৮, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ ও ১৯ অক্টোবর পর্যন্ত তিন হাজার ৫২৮ রোগী ভর্তি হন।


সর্বশেষ..