প্রিন্ট করুন প্রিন্ট করুন

সাড়ে ১৮ কোটি টাকা আত্মসাৎ স্টার সি ফুডের পরিচালক কারাগারে

প্রতিনিধি, খুলনা : খুলনায় সোনালী ব্যাংক করপোরেট শাখার সাড়ে ১৮ কোটি টাকা আত্মসাতের মামলায় মেসার্স স্টার সি ফুড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. সালাউদ্দিনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে মহানগর দায়রা বিশেষ জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক মাহমুদা খাতুন জামিন না-মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, ২০১৮ সালের ২৮ এপ্রিল দুর্নীতি দমন কমিশনের অনুসন্ধানে দেখা যায়, গোডাউনে মাছ না রেখে ভুয়া প্লেজ দেখিয়ে সোনালী ব্যাংকের ১৮ কোটি ৫০ লাখ টাকা ঋণ নিয়ে মো. সালাউদ্দিন আত্মসাৎ করেছেন। এ ঘটনায় ২০২১ সালের ১১ আগস্ট দুদক, খুলনার উপপরিচালক মো. শাওন মিয়া বাদী হয়ে মামলা করেন। মহানগর বিশেষ আদালতে মামলা নম্বর-৬/২১।

এ মামলায় মো. সালাউদ্দিনসহ সোনালী ব্যাংকের গোডাউন কিপার আব্দুল মান্নান হাওলাদার ও গ্রেড-২ অফিসার আব্দুর রহমান বাবুকে আসামি করা হয়।

দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, মামলার মূল আসামি সালাউদ্দিন উচ্চ আদালত থেকে বিভিন্ন সময়ে জামিনে ছিলেন। মেয়াদ শেষ হওয়ায় তিনি মহানগর দায়রা বিশেষ জজ আদালতে হাজির হয়ে পুনরায় জামিনের আবেদন করলে বিচারক না-মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

শুনানিতে রাষ্ট্রপক্ষের আরও দুই আইনজীবী লুৎফুল কবির নওরোজ ও সেলিম হাওলাদার উপস্থিত ছিলেন।