স্পোর্টস

সাত পজিশনে সেরা মেসি!

ক্রীড়া ডেস্ক : বিদেশি খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে গত পরশু সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন সার্জিও আগুয়েরো। স্বাভাবিকভাবেই তাকে প্রশংসায় ভাসিয়েছেন কোচ পেপ গার্দিওলা। কিন্তু তার কাছে এখনও সেরা খেলোয়াড় লিওনেল মেসি। অনেকটা মজার ছলেই বার্সেলোনার এক সময়ের এ কোচ বলেছেন, কিং লিও ৯, ১০, ১১, ৭, ৬, ৫ ও ৪ নম্বর পজিশনে সেরা খেলোয়াড়।

আগুয়েরোর হ্যাটট্রিকে অ্যাস্টন ভিলার মাঠে ৬-১ গোলের বড় জয় পায় সিটি। এর ফলে প্রিমিয়ার লিগে আর্জেন্টিনা তারকার গোল সংখ্যা হয়েছে ১৭৯টি। এদিক দিয়ে তিনি পেছনে ফেলেছেন আর্সেনাল কিংবদন্তি থিয়েরি অঁরির ১৭৫ গোল। তার সমান গোল আছে চেলসির বর্তমান কোচ ও সাবেক মিডফিল্ডার ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডেরও। ২৬০ গোল নিয়ে সবার ওপরে অ্যালান শিয়েরার। তালিকার দুইয়ে থাকা ওয়েইন রুনির গোল ২০৮টি। তিনে থাকা অ্যান্ডি কোলের গোল ১৮৭টি।

আগুয়েরো গত পরশুর ম্যাচে করেন হ্যাটট্রিক। সব মিলিয়ে প্রিমিয়ার লিগে তার চেয়ে বেশি হ্যাটট্রিক (১২) নেই আর কারও। ১১টি হ্যাটট্রিক করা শিয়েরারকে পেছনে ফেলেছেন তিনি। তারপরও গার্দিওলারে চোখে এখনও মেসিই সেরা, ‘সব সময় মেসিই সেরা। তিনি এমন একজন ফরোয়ার্ড যে ৯, ১০, ১১, ৭, ৬, ৫ ও ৪ নম্বর পজিশনেও সেরা। তবে সার্জিও বাকি পজিশনে সেরাদের একজন। আমি অনেকবার বলেছিলাম, সে গোল করে মারা যাবে। এটা তার প্রতিভা।’

সব প্রতিযোগিতা মিলে চলতি মৌসুমে বার্সেলোনার জার্সিতে মেসি খেলেছেন ২০ ম্যাচ। গোল করেছেন ১৬টি। এদিকে এ তারকা সতীর্থদের দিয়ে প্রতিপক্ষের জালমুখে বল জড়িয়েছেন ৯ বার।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..