ডিপিএল নিউজ স্পোর্টস

সাদমান, পিনাক ও আল আমিন রূপগঞ্জে

ক্রীড়া প্রতিবেদক: ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) গত পরশু থেকে শুরু হয়েছে পুরোনো সেই উম্মুক্ত দলবদল। প্রথম দিনে বেশ কয়েকটি ক্লাব পছন্দের খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করে। তবে মঙ্গলবার কোনো খেলোয়াড়কে দলে টানেনি লিজেন্ডস অব রূপগঞ্জ। গতকাল অবশ্য বসে থাকেনি ডিপিএলের সাবেক চ্যাম্পিয়নরা। দলে টেনেছে জাতীয় দলের টেস্ট ওপেনার সাদমান ইসলামকে। তার সঙ্গে পিনাক ঘোষ, আল আমিন হোসেন জুনিয়র, রুহেল আহমেদ ও শামসুল ইসলামকে দলে টেনেছে গতবারের রানার্সআপরা।

গত মৌসুমে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে ডিপিএলে দারুণ খেলেছিলেন সাদমান ইসলাম। সব মিলিয়ে এ বাঁহাতি ১১ ম্যাচে ৪৬.২০ গড়ে ৪৬২ রান করেছিলেন। এর মধ্যে এক সেঞ্চুরি ও ৪ হাফ সেঞ্চুরি ছিল তার। এ বাঁহাতির সর্বোচ্চ সংগ্রহ ছিল ১৪৪ রান।

এদিকে গত মৌসুমের শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে খেলেছিলেন পিনাক ঘোষ। কিন্তু দলটির জার্সিতে তিনি সুযোগ পেয়েছিলেন মাত্র ৫ ম্যাচে। রান করেছিলেন ১৮.৪০ গড়ে ৯২। তার সর্বোচ্চ ছিল ৪৯ রান।

প্রিমিয়ার লিগের গত মৌসুমে আল আমিন হোসেন জুনিয়র ছিলেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সর্বোচ্চ রান সংগ্রাহক। এ ডানহাতি ১১ ম্যাচে ৪৫ গড়ে করেছিলেন ৪৯৫ রান। ১১০ রান ছিল তার সর্বোচ্চ ইনিংস। এদিকে বল হাতে এ স্পিনার নেন দুই উইকেট।

এদিকে রুহেল আহমেদ ও শামসুল ইসলাম গত মৌসুমে ছিলেন গাজী গ্রুপ ক্রিকেটার্সে। কিন্তু রুহেল ৩টি ম্যাচে সুযোগ পেলেও শামসুল ছিলেন মাঠের বাইরে। রুহেল ব্যাট হাতে তেমন কিছুই করতে পারেননি। তবে বল হাতে নিয়েছিলেন ৩টি উইকেট।

গত মৌসুমে কেমন পারফরম্যান্স হয়েছে তা নিয়ে আপাতত ভাবছেন না লিজেন্ডস অব রূপগঞ্জে যোগ দেওয়া ক্রিকেটাররা। তাদের চিন্তায় শুধুই এবারের লিগ। সেখানে নতুন দলের হয়ে নিজেদের সেরাটা দিতে উম্মুখ তারা।

এদিকে আবাহনী ছেড়ে সৌম্য সরকার এ মৌসুমে খেলছেন গাজী গ্রুপ ক্রিকেটার্সে। টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হকও লিজেন্ডস অব রূপগঞ্জ থেকে বিদায় নিয়ে এবার খেলবেন গাজী গ্রুপ ক্রিকেটার্সে। আকবর আলীকেও দলে টেনেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

নানা ধরনের পরিবর্তন নিয়ে এবারের ডিপিএল মাঠে গড়াবে আগামী ১৫ মার্চ। ওয়ানডে সংস্করণের এ আসর শেষে গতবারের মতো একটি টি-টোয়েন্টি আসরও আয়োজন করবে সিসিডিএম। সুপার লিগে ওঠা দলগুলোকে নিয়ে লিগ শেষ হবে এ টুর্নামেন্টের। ছয় দলের এ আসর হবে লিগভিত্তিক। এরপর সরাসরি দুদলকে নিয়ে ফাইনাল, নাকি সেমিফাইনাল পদ্ধতিতে খেলবে তা নিশ্চিত করেনি দলটি।

এবার ঢাকার বাইরে হবে ডিপিএলের প্রথম তিন রাউন্ড। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেট থাকায় খেলা সম্ভব হচ্ছে না। আর বিকেএসপির মাঠ পাওয়া যাচ্ছে না টানা খেলার কারণে। ভালো উইকেট নিশ্চিত করতে কমপক্ষে এক মাসের বিশ্রাম চাই। তা নিশ্চিত করতে আপাতত প্রথম তিন রাউন্ড ঢাকার বাইরে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে সিসিডিএম। প্রাথমিকভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে কক্সবাজার ও চট্টগ্রামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

আগামী ১৫ মার্চ ডিপিএলের নতুন মৌসুমের প্রথম ম্যাচে ফেভারিট লিজেন্ডস অব রূপগঞ্জ মুখোমুখি হবে ওল্ড ডিওএইচএসের।

ক্রিকেটার সাবেক দল       বর্তমান দল

সাদমান ইসলাম       শাইনপুকুর স্পোর্টিং  লিজেন্ডস অব রূপগঞ্জ

পিনাক ঘোষ    শেখ জামাল ধানমন্ডি      লিজেন্ডস অব রূপগঞ্জ

রুহেল আহমেদ গাজী গ্রুপ ক্রিকেটার্স        লিজেন্ডস অব রূপগঞ্জ

শামসুল ইসলাম        গাজী গ্রুপ ক্রিকেটার্স        লিজেন্ডস অব রূপগঞ্জ

আল আমিন (জুনি.) প্রাইম ব্যাংক     লিজেন্ডস অব রূপগঞ্জ

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..