সুশিক্ষা

সাদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগে নবীনবরণ

 

সাদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের উদ্যোগে ফল সেমিস্টার ২০১৯-এর শিক্ষার্থীদের নবীনবরণ সম্প্রতি ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস চট্টগ্রামের বায়েজিদ আরেফিন নগরে বিভাগের সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। উপ-উপাচার্য ও বিভাগীয় প্রধান প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী (দক্ষিণ-পূর্বাঞ্চল, চট্টগ্রাম) ইঞ্জিনিয়ার মীর মোশারফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান।
প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মীর মোশারফ হোসেন নবাগত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য অভিনন্দন জানান। তিনি সব শিক্ষার্থীকে পেশাগত প্রকৌশলী হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, সাদার্ন ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে থেকে পাস করে কেউ বেকার থাকে না, সবাই কোনো না কোনো প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন।
বিশেষ অতিথির বক্তেব্য প্রফেসর ড. শরীফুজ্জামান বলেন, পুরকৌশল বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ও বর্তমান উপদেষ্টা প্রফেসর ইঞ্জিনিয়ার মোজাম্মেল হকের পরিকল্পনায় খুব দ্রুত একটি বিশ্বমানের বিভাগ হিসেবে গুণগত শিক্ষা নিশ্চিত করেছে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ। ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইইবি) অ্যাক্রেডিটেশন পেয়েছে বিভাগটি। এ সাফল্যের জন্য তিনি প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ স্যারকে বিশেষভাবে ধন্যবাদ জানান।
পুরকৌশল বিভাগের নিয়ম-কানুনসহ শিক্ষা কার্যক্রম সম্পর্কে ধারণা দেন বিভাগের প্রভাষক ফাতেমাতুজ জোহরা। নবাগত শিক্ষার্থীরা বলেন, সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষার মনোরম পরিবেশ ও সমৃদ্ধ ল্যাব সুবিধা আমাদের এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে উৎসাহিত করেছে।
অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে বিভাগীয় প্রধান এম. আলী আশরাফ সবার সহযোগিতা চেয়ে প্রযুক্তি নির্ভর ল্যাব সুবিধা ও উন্নত ক্লাস ব্যবস্থার মাধ্যমে ডিপার্টমেন্টকে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। পরে তিনি অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

 

সর্বশেষ..