সুশিক্ষা

সাদার্ন ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে নবীনবরণ

সম্প্রতি সাদার্ন ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের উদ্যোগে স্প্রিং সেমিস্টারের কম্পিউটার সায়েন্স, ইইই, ইসিই, সিভিল ইঞ্জিনিয়ারিং ও ফার্মাসি বিভাগের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান আয়োজিত হয়েছে। ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে এ আয়োজন করা হয়।

নানা আয়োজনে বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিনটি স্মরণীয় করে রাখলেন নবীন শিক্ষার্থীরা। গান, আড্ডা, কবিতা আবৃত্তি, স্মৃতিচারণ, নৃত্য, নাটক, আলোচনা সভাসহ নানা কর্মসূচিতে মজার একটি দিন পার করলেন তারা। নয়নাভিরাম প্রকৃতির সঙ্গে একাত্ম হয়ে শিক্ষার্থীরাও সেজেছিলেন নানা রঙে। সবার চোখেমুখে একটাই স্বপ্নÑসুন্দর ভবিষ্যৎ।

বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত নবীনবরণে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. নুরুল মোস্তফা। উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান, উপ-উপাচার্য অধ্যাপক ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, অধ্যাপক এজেএম নুরুদ্দীন চৌধুরী, অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী, অধ্যাপক মহিউদ্দিন চৌধুরী, পুরকৌশল বিভাগের উপদেষ্টা অধ্যাপক ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক, অধ্যাপক ড. ইসরাত জাহান, অধ্যাপক আশুতোষ নাথ প্রমুখ।

অধ্যাপক ড. মো. নুরুল মোস্তফা বলেন, সাদার্ন ইউনিভার্সিটি সব সময় গুণগত শিক্ষায় বিশ্বাসী। গবেষণা ও যুগোপযোগী শিক্ষায় শিক্ষার্থীদের গড়ে তুলতে কাজ করছি। প্রতিযোগিতাময় বিশ্বে নিজেকে তুলে ধরার জন্য এখানে রয়েছে বিশ্বমানের শিক্ষার সুযোগ। শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে সাদার্ন সব সময় পাশে আছে।

অধ্যাপক সরওয়ার জাহান বলেন, আজ থেকে আজীবনের জন্য তোমরা সাদার্ন ইউনিভার্সিটির হয়ে গেলে। তোমাদের হাত ধরে এগিয়ে যাবে এ প্রতিষ্ঠান। তোমরাই দেশে-বিদেশে প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করবে। তোমাদের সুনাম মানে সাদার্নের সুনাম। এর উন্নতি ও অগ্রগতির মূল কাণ্ডারি তোমরা।

এরই মধ্যে শিক্ষার গুণগত মানের কারণে সাদার্ন অর্জন করেছে আইইবি মেম্বারশিপ। বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের অনেক শিক্ষার্থী বিশ্বের নামকরা বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা নিচ্ছেন। খ্যাতনামা প্রতিষ্ঠানে অনেকে চাকরি করছেন।

সমাপনী বক্তব্যে অধ্যাপক ড. শরীফুজ্জামান নবীন শিক্ষার্থীদের সাফল্য কামনা করেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..