সুশিক্ষা

সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীদের কর্ণফুলী স্টিল মিলসে প্রশিক্ষণ

সাদার্ন ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থীরা সম্প্রতি চট্টগ্রাম সীতাকুণ্ডের কুমিরায় ‘কর্ণফুলী স্টিল অ্যান্ড গ্যালভানাইজিং মিলস লিমিটেড’-এ তিন দিনব্যাপী ইন্ডাস্ট্রিয়াল প্রশিক্ষণে অংশ নিয়েছেন। বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত শিক্ষাকে কীভাবে কর্মক্ষেত্রে প্রয়োগ করা যায়, এ ব্যাপারে বাস্তব অভিজ্ঞতা অর্জনের জন্য এ ধরনের প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন তারা।
প্রশিক্ষণ কর্মশালায় ইইই বিভাগের অধ্যাপক আশুতোষ নাথের তত্ত্বাবধানে সম্মান তৃতীয় ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা অংশ নেন। প্রশিক্ষণের প্রথম দিনে শিক্ষার্থীরা ’ইন্ডাস্ট্রিয়াল অটোমেশন অ্যান্ড মেইনটেন্যান্স’ বিষয়ক কর্মশালায় উপস্থিত হন। কর্মশালাটি পরিচালনা করেন কর্ণফুলী স্টিল মিলসের মহাব্যবস্থাপক ইঞ্জিনিয়ার মুহাম্মদ জিয়াউল আবেদিন। তিনি শিক্ষার্থীদের কর্ণফুলী স্টিল মিলসের নানা বিষয় তুলে ধরেন।
প্রশিক্ষণের দ্বিতীয় ও তৃতীয় দিন এজিএম ইঞ্জিনিয়ার গৌতম চন্দ্রনাথ স্টিল মিলসের কন্ট্রোল সিস্টেম, প্রোডাকশন প্রসেস, সুইচগিয়ার সেন্টারসহ যাবতীয় যন্ত্রপাতি দেখান এবং এসব যন্ত্রের কলাকৌশল সম্পর্কে অবহিত করেন। প্রশিক্ষণ শেষে কর্ণফুলী স্টিল মিলসের উদ্যোগে শিক্ষার্থীদের সনদপত্র দেওয়া হয়।

সর্বশেষ..