প্রিন্ট করুন প্রিন্ট করুন

সাপ্তাহিক দরপতনের শীর্ষে রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রডাক্টস

নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে দরপতনের তালিকায় শীর্ষে উঠে এসেছে খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রডাক্টস লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারদর কমেছে ১৮ দশমিক ৩০ শতাংশ।

ডিএসই থেকে প্রাপ্ত তথ্যমতে, গেল সপ্তাহে কোম্পানিটির দৈনিক গড় লেনদেন হয়েছে ১৮ কোটি ১ লাখ ৩ হাজার ৭৫০ টাকার। আর সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট লেনদেন হয় ৭২ কোটি ৪ লাখ ১৫ হাজার টাকার।

এদিকে সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর ৪ দশমিক ৯৪ শতাংশ বা ২ টাকা ৬০ পয়সা কমে সর্বশেষ ৫০ টাকায় হাতবদল হয়। যার সমাপনী দরও ছিল একই। আর দিনভর কোম্পানিটির শেয়ারদর ৫০ টাকা থেকে ৫১ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করে। এদিন ২১ লাখ ৯৯ হাজার ৩৭৪টি শেয়ার মোট এক হাজার ৩০৬ বার হাতবদল হয়, যার বাজারদর ১১ কোটি ২ লাখ ৮০ হাজার টাকা।

উল্লেখ্য, রংপুর ডেইরি ২০১১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘বি’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৭৫ কোটি ৯৭ লাখ ৪০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ১৯ কোটি চার লাখ টাকা। কোম্পানিটির মোট সাত কোটি ৫৯ লাখ ৭৩ হাজার ৯৫৭ শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৩৬ দশমিক ১৯ শতাংশ, প্রাতিষ্ঠানিক ২১ দশমিক ৩২ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে ৪২ দশমিক ৪৯ শতাংশ শেয়ার রয়েছে।