প্রিন্ট করুন প্রিন্ট করুন

সাপ্তাহিক দরপতনের শীর্ষে সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস

নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে দরপতনের তালিকায় শীর্ষে উঠে এসেছে কাগজ ও মুদ্রণ খাতের কোম্পানি সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারদর কমেছে ২৪ দশমিক ৯৮ শতাংশ।

ডিএসই থেকে প্রাপ্ত তথ্যমতে, গত সপ্তাহে কোম্পানিটির দৈনিক গড় লেনদেন হয়েছে ৪ কোটি ৬৭ লাখ ২০ হাজার ৪০০ টাকার। আর সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট লেনদেন হয় ২৩ কোটি ৩৬ লাখ ২ হাজার টাকার।

এদিকে সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর ২ দশমিক ৯ শতাংশ বা ১১ টাকা ৬০ পয়সা বেড়ে সর্বশেষ ৫৬৭ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়। যার সমাপনী দরও ছিল একই। আর দিনভর কোম্পানিটির শেয়ারদর ৫৪৬ টাকা ১০ পয়সা থেকে ৫৭১ টাকার মধ্যে ওঠানামা করে। এদিন ৫৩ হাজার ৯৪৯টি শেয়ার মোট ৯২১ বার হাতবদল হয়, যার বাজারদর ৩ কোটি ৩ লাখ ৮০ হাজার টাকা। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০ শতাংশ নগদ ও ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে চার টাকা ৮৯ পয়সা। ৩০ জুন, ২০২১ কোম্পানিটির শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৮৪ টাকা ৩৩ পয়সা। এছাড়া এই হিসাববছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৩ টাকা ৫৩ পয়সা।