প্রিন্ট করুন প্রিন্ট করুন

সাপ্তাহিক দরপতনের শীর্ষে এপেক্স ট্যানারি

নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে দর পতনের তালিকায় শীর্ষে উঠে এসেছে চামড়াশিল্প খাতের কোম্পানি এপেক্স ট্যানারি লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারদর কমেছে ৯ দশমিক ৩৭ শতাংশ।

ডিএসই থেকে প্রাপ্ত তথ্যমতে, গত সপ্তাহে কোম্পানিটির দৈনিক গড় লেনদেন হয়েছে ৯৮ লাখ ৯৪ হাজার ৬০০ টাকার। আর সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট লেনদেন হয় ৪ কোটি ৯৪ লাখ ৭৩ হাজার টাকার।

এদিকে সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে শেয়ারদর ২ শতাংশ বা ৩ টাকা কমে প্রতিটি সর্বশেষ ১৪৭ টাকা ১০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল একই। দিনভর কোম্পানিটির শেয়ারদর সর্বনিন্ম ১৪৭ টাকা ১০ পয়সা থেকে সর্বোচ্চ ১৫০ টাকায় লেনদেন হয়। দিনজুড়ে ৭৬ হাজার ২৫৫টি শেয়ার মোট ৪২৮ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ১২ লাখ ৮০ হাজার টাকা। গত এক বছরের মধ্যে শেয়ারদর ১০৩ টাকা থেকে ১৮৪ টাকার মধ্যে ওঠানামা করে।

‘এ’ ক্যাটেগরির এ কোম্পানিটি ১৯৮৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১৫ কোটি ২৪ লাখ টাকা। কোম্পানিটির রিজার্ভে রয়েছে ৩৮ কোটি ৩০ লাখ টাকা। কোম্পানিটির মোট ১ কোটি ৫২ লাখ ৪০ হাজার শেয়ার রয়েছে।