কোম্পানি সংবাদ

সাপ্তাহিক দরপতনের শীর্ষে মিথুন নিটিং

নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে সাপ্তাহিক দর পতনের শীর্ষে উঠে আসে বস্ত্র খাতের জেড ক্যাটেগরির কোম্পানি মিথুন নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেড। সপ্তাহজুড়ে শেয়ারটির দর ১৮ দশমিক ৫২ শতাংশ কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, সপ্তাহজেুড়ে মিথুন নিটিংয়ের ৩৬ লাখ ৬১ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। গড়ে প্রতিদিন লেনদেন হয় সাত কোটি ৩২ লাখ ২০০ টাকার শেয়ার।
দরপতনে দ্বিতীয় স্থানে থাকা ফার্স্ট ফাইন্যান্সের ১৩ লাখ ২৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। গড়ে প্রতিদিন লেনদেন হয় দুই লাখ ৬৫ হাজার টাকার শেয়ার।
তালিকায় তৃতীয় স্থানে থাকা জেকিউ বলপেনের দর কমেছে আট দশমিক ৫৭ শতাংশ। সপ্তাহজুড়ে কোম্পানিটির সর্বমোট চার কোটি ৮২ লাখ ৫৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। গড়ে প্রতিদিন লেনদেন হয় ৯৬ লাখ ৫১ হাজার টাকা। তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে প্রকৌশল খাতের কাশেম ইন্ডাস্ট্রিজের দর আট দশমিক ২৮ শতাংশ কমেছে। সপ্তাহজুড়ে লেনদেন হয় এক কোটি ৭৯ লাখ ৫৩ হাজার টাকার। গড়ে প্রতিদিন লেনদেন হয় ৩৫ লাখ ৯০ হাজার টাকার। এরপরে কেডিএস এক্সেসরিজের দর আট দশমিক শূন্য পাঁচ শতাংশ কমেছে। সপ্তাহজুড়ে লেনদেন হয় এক কোটি ৭৯ লাখ ৫৩ হাজার টাকার। গড়ে প্রতিদিন লেনদেন হয় ৬৫ লাখ ৯৫ হাজার ৪০০ টাকার। তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের দর সাত দশমিক ১৯ শতাংশ কমেছে। সপ্তাহজুড়ে ৪৪ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। গড়ে প্রতিদিন লেনদেন হয় আট লাখ ৯৯ হাজার ৪০০ টাকার। ইউনাইটেড ইন্স্যুরেন্সের দর সাত শতাংশ কমেছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির এক কোটি চার লাখ ৭৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। গড়ে প্রতিদিন লেনদেন হয় ২০ লাখ ৯৫ হাজার ৪০০ টাকার। ইউনাইটেড পাওয়ার জেনারেশনের দর ছয় দশমিক ৯৩ শতাংশ কমেছে। সপ্তাহজুড়ে লেনদেন হয় ১৯ কোটি ৮৮ লাখ ২১ হাজার টাকার। গড়ে প্রতিদিন লেনদেন হয় তিন কোটি ৯৭ লাখ ৬৪ হাজার ২০০ টাকার। গ্লোবাল ইন্স্যুরেন্সের দর ছয় দশমিক ৮৩ শতাংশ কমেছে। সপ্তাহজুড়ে লেনদেন হয় ১৫ কোটি ১০ লাখ ২১ হাজার টাকার। গড়ে প্রতিদিন লেনদনে হয় তিন কোটি দুই লাখ চার হাজার টাকার। ব্যাংক এশিয়ার দর ছয় দশমিক ৫৭ শতাংশ কমেছে। সপ্তাহজুড়ে লেনদেন হয় আট কোটি ৬১ লাখ ১০ হাজার টাকার। গড়ে প্রতিদিন লেনদেন হয় এক কোটি ৭২ লাখ ২২ হাজার টাকার।

সর্বশেষ..