কোম্পানি সংবাদ পুঁজিবাজার

সাপ্তাহিক দরপতনের শীর্ষে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো

নিজস্ব প্রতিবেদক: ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে দর কমার তালিকায় শীর্ষে উঠে এসেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারদর কমেছে ৬৩ দশমিক ৫৪ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে কোম্পানিটির প্রতিদিন গড়ে ৪৮ কোটি ৩২ লাখ ৮৮ হাজার ২০০ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর পুরো সপ্তাহে লেনদেন হয়েছে ২৪১ কোটি ৬৪ লাখ ৪১ হাজার টাকার শেয়ার।

দর কমার তালিকায় দ্বিতীয় অবস্থানে ছিল ইউনিলিভার কনজুমার কেয়ার লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারদর কমেছে ১২ দশমিক ৪২ শতাংশ। তৃতীয় স্থানে অবস্থানে ছিল ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারদর কমেছে পাঁচ দশমিক ৫৯ শতাংশ। সাপ্তাহিক দরপতনের শীর্ষ চতুর্থ অবস্থানে ছিল রূপালী ব্যাংক লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারদর কমেছে পাঁচ দশমিক ২৪ শতাংশ। কোম্পানিটির প্রতিদিন গড়ে ১৭ লাখ ৩৪ হাজার ২০০ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর পুরো সপ্তাহে লেনদেন হয়েছে ৮৬ লাখ ৭১ হাজার টাকার শেয়ার। এরপরের অবস্থানে ছিল প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারদর কমেছে পাঁচ দশমিক ২২ শতাংশ। ষষ্ঠ অবস্থানে ছিল গোল্ডেনসন লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারদর কমেছে চার দশমিক শূন্য আট শতাংশ। সপ্তম অবস্থানে ছিল বাংলাদেশ এক্সপোর্ট-ইমপোর্ট কোম্পানি (বেক্সিমকো) লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারদর কমেছে তিন দশমিক ৯৮ শতাংশ। অষ্টম অবস্থানে ছিল ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারদর কমেছে তিন দশমিক ৯১ শতাংশ। নবম অবস্থানে ছিল পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারদর কমেছে তিন দশমিক ৭৮ শতাংশ। তালিকার সর্বশেষ অবস্থানে ছিল পাইওনিয়র ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারদর কমেছে তিন দশমিক ৪৮ শতাংশ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..