সাপ্তাহিক দরপতনের শীর্ষে ড্যাফোডিল কম্পিউটারস

নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে দরপতনের তালিকায় শীর্ষে উঠে এসেছে ড্যাফোডিল কম্পিউটারস লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারদর কমেছে ১২ দশমিক ৯৩ শতাংশ।

ডিএসই থেকে প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির প্রতিদিন গড়ে ২২ লাখ সাত হাজার ৬০০ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর পুরো সপ্তাহে লেনদেন হয়েছে এক কোটি ১০ লাখ ৩৮ হাজার টাকার শেয়ার।

এদিকে সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর তিন দশমিক ৭০ শতাংশ বা দুই টাকা ৫০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ৬৫ টাকা ১০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৬৫ টাকা ৩০ পয়সা। ওইদিন ৩৬ হাজার ৬১৩টি শেয়ার মোট ১২৯ বার হাতবদল হয়, যার বাজারদর ২৪ লাখ ১০ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ ৬৫ টাকা থেকে সর্বোচ্চ ৬৭ টাকা ৫০ পয়সায় ওঠানামা করে। এক বছরের মধ্যে শেয়ারদর ৫১ টাকা ৪০ পয়সা থেকে ৭৮ টাকায় ওঠানামা করে।

কোম্পানিটি ২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ২০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৪৯ কোটি ৯১ লাখ ২০ হাজার টাকা। কোম্পানিটির মোট শেয়ারের সংখ্যা চার কোটি ৯৯ লাখ ১২ হাজার ২৬২টি। ডিএসই থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের ৪১ দশমিক ৩৯ শতাংশ উদ্যোক্তা বা পরিচালকদের, শূন্য দশমিক ১৮ শতাংশ বিদেশি, ২৫ দশমিক ৭৫ শতাংশ প্রাতিষ্ঠানিক ও ৩২ দশমিক ৬৮ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯১  জন  

সর্বশেষ..