করপোরেট টক

সাফার সভাপতি হচ্ছেন দেলোয়ার হোসেন

নিজস্ব প্রতিবেদক: সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টসের (সাফা) সভাপতি হিসেবে দায়িত্ব পেতে চলেছেন ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউনট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) সাবেক সভাপতি এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ।

এ কে এম দেলোয়ার হোসেন বর্তমানে ২০২০ সালের জন্য সহসভাপতি হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। আর সাফার নিয়ম অনুসারে ২০২১ সালের জন্য সভাপতিও হবেন তিনি। ২০২১ সালের পহেলা জানুয়ারি থেকে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন। সাফার বর্তমান সভাপতি পাকিস্তানের জিয়াউল মুস্তফা আওয়ান।

সার্কভুক্ত ৮ দেশের পেশাদার হিসাববিদদের সংগঠন সাফা। ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত সাফা হিসাব বিজ্ঞান পেশার মান বজায় রাখায় কাজ করে যাচ্ছে। ইন্টারন্যাশনাল অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ন্ডসের (আইএএস) সঙ্গে সংশ্লিষ্ট বিষয়াবলি একীভূত করাও এর লক্ষ্য।

এ কে এম দেলোয়ার হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে সম্মান এবং স্নাতকোত্তর ডিগ্রিধারী। তিনি ২০০৪ এবং ২০১৩ সালে আইসিএমএবির সভাপতি ছিলেন। ২০০৪ সালে কনফেডারেশন অব এশিয়ান অ্যান্ড প্যাসিফিক অ্যাকাউন্ট্যান্টসের (কাপা) পর্ষদ সদস্যও ছিলেন তিনি।

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) সাবেক চেয়ারম্যান এবং দুই মেয়াদে রূপালী ব্যাংকের পরিচালক থাকার পাশাপাশি তিনি জাতীয় মজুরি ও উৎপাদনশীলতা কমিশনের সদস্য, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, খুলনা শিপইয়ার্ড, নারায়ণগঞ্জ ডকইয়ার্ড, বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট, বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক ছিলেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..