প্রিন্ট করুন প্রিন্ট করুন

সাবসিডিয়ারি পাঁচ কোম্পানি একীভূত করবে ইন্ট্রাকো

নিজস্ব প্রতিবেদক: সাবসিডিয়ারি পাঁচ কোম্পানিকে একীভূত করার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি ও বিদ্যুৎ খাতের প্রতিষ্ঠান ইন্ট্রাকো রি-ফুয়েলিং স্টেশন লিমিটেড। একইসঙ্গে ব্যবসা সম্প্রসারণের জন্য বন্ড ইস্যু করে অর্থ সংগ্রহের সিদ্ধান্তের বিষয়ে শেয়ারহোল্ডারদের সম্মতির জন্য বিশেষ সাধারণ সভার (ইজিএম) ঘোষণা দিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, গুড সিএনজি রিফুয়েলিং স্টেশন লিমিটেড, এম হাই অ্যান্ড কোম্পানি সিএনজি রিফুয়েলিং স্টেশন লিমিটেড, নেসা অ্যান্ড সন্স লিমিটেড, আবসার অ্যান্ড ইলিয়াস এন্টারপ্রাইজ লিমিটেড ও ইন্ট্রাকো অটোমোবাইলস লিমিটেড নামের পাঁচটি সাবসিডিয়ারি কোম্পানিকে একীভূত করবে ইন্ট্রাকো রিফুয়েরিং স্টেশন। এছাড়া ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে ‘ইন্ট্রাকো রিফুয়েলিং কনভার্টিবল বন্ড’ ইস্যুর মাধ্যমে ৫০ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। পাঁচ কোম্পানি একীভূতকরণ ও বন্ড ইস্যুর সিদ্ধান্তের বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ২৩ আগস্ট বেলা সাড়ে ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে বিশেষ সাধারণ সভার (ইজিএম) আহ্বান জানিয়েছে। আর এ-সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৭ জুলাই নির্ধারণ করা হয়েছে।

২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ২ শতাংশ নগদ ও ৮ শতাংশ বেনাস লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮১ পয়সা এবং ৩০ জুন ২০২১ শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ১৭ পয়সা। এর আগে ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বেনাস লভ্যাংশ দিয়েছে।