ব্যাংক-বিমা

সামসুল হকের অগ্রণী ব্যাংকে মহাব্যবস্থাপক পদে পদোন্নতি

মো. সামসুল হক অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি পেয়ে চট্টগ্রাম সার্কেলের মহাব্যবস্থাপক হিসেবে যোগদান করেন। এর আগে তিনি অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয়ে উপমহাব্যবস্থাপক হিসেবে ঋণ বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৩ সালে অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন।

এর পর থেকে বিভিন্ন শাখা ও কাপোরেট শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তাছাড়া তিনি প্রধান কার্যালয়ের শিল্প উন্নয়ন ঋণ বিভাগ-১ ও ২-এ কাজ করেন। অগ্রণী এক্সচেঞ্জ হাউস সিঙ্গাপুরে তিনি সিইও হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি বৈদেশিক বাণিজ্য, ঋণ ও অগ্রিম এবং অ্যান্টি মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ে বিশেষ দায়িত্ব পালন করেন। তিনি ব্যাংকিং প্রশিক্ষণ বিষয়ে বিভিন্ন ওয়ার্কশপ, সেমিনার ও শিক্ষা সফরে দেশ-বিদেশে অংশগ্রহণ করেন। ব্যাংকে চাকরিকালে সততা, কর্মদক্ষতা ও সুনামের সঙ্গে দেশে ও বিদেশে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করায় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ থেকে অভিনন্দন ও আর্থিক পুরস্কার পেয়েছেন।

তিনি ১৯৮৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে (টেক্সটাইল) (সম্মান) এবং ২০০৬ সালে এইউবি থেকে এমবিএ (ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টিং) স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..