কোম্পানি সংবাদ পর্ষদ সভা পুঁজিবাজার

সামিট অ্যালায়েন্স পোর্টের পর্ষদ সভার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সেবা ও আবাসন খাতের প্রতিষ্ঠান সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, আগামী ২৮ জুন বেলা ৩টায় কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। সভায় ৩১ মার্চ ২০২১ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি ২০০৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ৩০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ২৩৬ কোটি ৯০ লাখ টাকা। রিজার্ভের পরিমাণ ৫৪০ কোটি ৬৯ লাখ টাকা। কোম্পানিটির ২৩ কোটি ৬৮ লাখ ৬৭ হাজার ১২৩টি শেয়ার রয়েছে। মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ৫৯ শতাংশ, প্রাতিষ্ঠানিক ১১ দশমিক ৫৬ শতাংশ, বিদেশি তিন দশমিক ৭৮ শতাংশ ও ২৫ দশমিক ৬৬ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে আট শতাংশ নগদ ও দুই শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি হয়েছে ৮৪ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৩ টাকা ৮৪ পয়সা। আগের বছর একই সময় ছিল যথাক্রমে ৬৬ পয়সা ও ৩৪ টাকা ৯৯ পয়সা। এদিকে গতকাল কোম্পানিটির শেয়ারদর এক দশমিক শূন্য পাঁচ শতাংশ বা ৩০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ২৮ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ২৮ টাকা ৪০ পয়সা। ওই দিন কোম্পানিটির ১০ লাখ ১৫ হাজার ৭৯টি শেয়ার মোট ৭২৯ বার হাতবদল হয়। যার বাজারদর দুই কোটি ৯২ লাখ টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..