প্রিন্ট করুন প্রিন্ট করুন

সাড়ে আট লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবে সৌদি

শেয়ার বিজ ডেস্ক: সৌদি আরবের আট লাখ ৩০ হাজার পরিবারকে আর্থিক সহায়তা  দেবে দেশটির সরকার। এ লক্ষ্যে শ্রম ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় আগামী ফেব্রুয়ারিতে একটি কর্মসূচি চালু করবে। খবর সৌদি গেজেট।

হিসাব আল মুয়াতিন নামের ওই কর্মসূচির আওতায় সামাজিক বিমা প্রাপকদের সুবিধা দেওয়া হবে। তথ্যমতে, সৌদির প্রায় ১২ শতাংশ পরিবারের সামাজিক বিমা তহবিলের সহায়তা প্রয়োজন। এছাড়া সরাসরি আর্থিক সহায়তা প্রয়োজন আট লাখ ৩০ হাজার পরিবারের। অর্থাৎ প্রায় ২৫ পরিবারের আর্থিক সহায়তা প্রয়োজন দেশটিতে। এ পরিবারগুলো সরাসরি ওই কর্মসূচির  জন্য নিবন্ধিত হবে। মন্ত্রণালয়ে গিয়ে নিবন্ধনের কোনো প্রয়োজন হবে না বলে জানানো হয়েছে।

কর্মসূচিতে আর্থিক সহায়তা পাবে এমন পরিবারগুলোকে পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে। মাসিক আট হাজার ৬৯৯ সৌদি রিয়াল আয় করে এমন ব্যক্তিদের রাখা হয়েছে প্রথম তালিকায়। এরপর মাসিক আট হাজার ৭০০ রিয়াল আয় করলে ক্যাটাগরি দুই, মাসিক ১২ হাজার এবং ১৫ হাজার ২৯৯ রিয়াল আয় করলে ক্যাটাগরি তিন, মাসিক ১৫ হাজার ৩০০ এবং ২০ হাজার ১৫৯  সৌদি রিয়াল আয় করলে ক্যাটাগরি চার এবং মাসিক ২০ হাজার ১৬০ রিয়াল আয় করলে ক্যাটাগরি পাঁচ।

এ পাঁচটি ক্যাটাগরির মধ্যে প্রথম চারটি তালিকা অনুযায়ী যাদের আয় তারা সরকারি সহায়তা পাবে।