দিনের খবর পুঁজিবাজার

সিআরও পদ থেকে বাদ পড়ছেন আশিক রহমান

নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা (সিআরও) পদে নিয়োগ পেলেও যোগদানের আগেই বাদ পড়লেন আশিক রহমান। তার জায়গায় নিয়োগ দেওয়া হয়েছে পেশাদার হিসাববিদ ও রূপালি ব্যাংকের প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) শওকত জাহান খান (এফসিএমএ)।
এর আগে গত ৭ জুলাই আশিকের নিয়োগে সম্মতি জানিয়ে ডিএসইকে চিঠি দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, শর্তগুলোর মধ্যে ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) সমান বেতন, সিআরও পদবি পরিবর্তন, ফোর হুইলার গাড়ির দাবি, এমডির কাছে রিপোর্ট করবে না ইত্যাদি শর্ত দেয়। যা ডিএসইর পর্ষদ মেনে নিতে পারেনি।

তার শর্তের বিষয়গুলো নিয়ে গতকাল (১৮ জুলাই) ডিএসইর পর্ষদ সভায় আলোচনা হয়। এতে শেয়ারহোল্ডাররা ক্ষোভ প্রকাশ করেন। একইসঙ্গে তার শর্ত না মেনে নিয়োগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

পর্ষদে আশিকের নিয়োগের বিষয়ে পরিচালকেরা বলেন, তার বেতনসহ কি সুবিধা দেওয়া হবে, তা বিএসইসিতে তার নাম সুপারিশের আগেই চ‚ড়ান্ত হয়েছে। কিন্তু এখন নিয়োগ দেওয়ার পরে এসে নতুন করে শর্ত দেওয়াটা ঠিক হয়নি। যে কারনে গতকালকের পর্ষদ সভায় তার নিয়োগ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..