সুস্বাস্থ্য

সিএপি অ্যাক্রিডিটেশন পেয়েছে থাইরোকেয়ার

বাংলাদেশের প্রথম ডিজিটাল ল্যাব হিসেবে অ্যাক্রিডিটেশনে ‘গোল্ড স্ট্যান্ডার্ড’খ্যাত কলেজ অব আমেরিকান প্যাথলজিস্ট অ্যাক্রিডিটেশন অর্জন করেছে থাইরোকেয়ার বাংলাদেশ লিমিটেড। ড. এ ভেলুমানির প্রতিষ্ঠা করেন বিশ্বের শীর্ষস্থানীয় অটোমেটেড ডায়াগনস্টিক ল্যাবরেটরি থাইরোকেয়ার টেকনোলজিস লিমিটেড। এর একটি অ্যাফিলিয়েট প্রতিষ্ঠান থাইরোকেয়ার বাংলাদেশ লিমিটেড। প্রতিষ্ঠার পঞ্চম বর্ষপূর্তি উদ্যাপন করছে থাইরোকেয়ার বাংলাদেশ। এরই মধ্যে ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, রাজশাহী, গাজীপুর ও বরিশালে ১০ হাজারের বেশি মানুষকে সেবা দিয়েছে প্রতিষ্ঠানটি।

থাইরোকেয়ারের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথি ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইনাম আহমেদ চৌধুরী। অনুষ্ঠানে বক্তা ছিলেন ড. এ ভেলুমানি ও থাইরোকেয়ার বাংলাদেশের চেয়ারম্যান রিয়াজ ইসলাম। আরও উপস্থিত ছিলেন বিভিন্ন দেশের কূটনীতিক, সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তা ও কয়েকজন চিকিৎসক।

বর্ষপূর্তির অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির সফলতার গল্প ও বিগত বছরগুলোয় বাংলাদেশের স্বাস্থ্য খাতে থাইরোকেয়ারের ভূমিকা তুলে ধরা হয়। ২০১৪ সালে প্রতিষ্ঠার পর থেকেই দেশের সর্বোচ্চ মানের প্রতিরোধমূলক স্বাস্থ্যসেবা দিয়ে আসছে প্রতিষ্ঠানটি। থাইরোকেয়ারে রয়েছে উন্নত প্রযুক্তির ডিজিটাইজড ল্যাব, যা পরিচালনায় রয়েছেন সুদক্ষ কর্মীরা।

সাধারণ মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার বিষয়টি কিছুটা চ্যালেঞ্জিং হলেও এ ধারণা বদলে দিতে সক্ষম হয়েছে থাইরোকেয়ার বাংলাদেশ। তুলনামূলক কম খরচে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা দিতে সক্ষম প্রতিষ্ঠানটি। অ্যাক্রিডিটেশন অর্জন এরই প্রমাণ। প্রতি মাসে ৩০ হাজারের বেশি টেস্ট সম্পন্ন করছে তারা। প্রতিষ্ঠানটির নিয়মিত গ্রাহক ১২ হাজার ছাড়িয়েছে।

প্রধান অতিথি ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, থাইরোকেয়ার বাংলাদেশ লিমিটেডের পাঁচ বছরের যাত্রার অংশ হতে পেরে আমি আনন্দিত। সিএপি অ্যাক্রিডিটেশন অর্জন তাদের অন্যতম সাফল্য। তারা যেন তাদের সব সেবা প্রাথমিকভাবে আটটি বিভাগ ও পরে সারা দেশে পৌঁছে দেয়।

ইনাম আহমেদ চৌধুরী বলেন, চলাচলে অক্ষম ব্যক্তি কিংবা স্বাস্থ্যসেবা সহজলভ্য নয়Ñএমন স্থানেও ডায়াগনসিস সেবা পৌঁছে দিতে পেরেছে থাইরোকেয়ার।

ড. এ ভেলুমানি বলেন, বাংলাদেশে থাইরোকেয়ারের পঞ্চম বর্ষপূর্তি ইতিবাচক। আমরা সব সময় বিশ্বাস করি, রোগের চিকিৎসার চেয়ে প্রতিরোধ উত্তম। থাইরোকেয়ার মূলত রোগ প্রতিরোধে কাজ করে থাকে। রিয়াজ ইসলাম, থাইরোকেয়ার বাংলাদেশের পঞ্চম বর্ষপূর্তিতে সিএপি অ্যাক্রিডিটেশন অর্জনে আমরা আনন্দিত।

পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী ও সিএপি অ্যাক্রিডিটেশন অর্জন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভবিষ্যৎ নেতৃত্বকে উৎসাহ দিতে ‘থাইরোকেয়ার নিয়াজ মুর্শেদ লিডারশিপ স্কলারশিপ অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে। স্কুল ও কলেজ পর্যায়ে ১৫ থেকে ১৮ বছর বয়সী ১১ জনকে এ বছরের পুরস্কার হিসেবে এক লাখ টাকা ও এক বছরের জন্য থাইরোকেয়ার মেম্বারশিপ দেওয়া হয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..