প্রিন্ট করুন প্রিন্ট করুন

সিটিওতে যুক্ত হলো হুয়াওয়ে

দ্য কমনওয়েলথ টেলিকমিউনিকেশন্স অর্গানাইজেশনের (সিটিও) আইসিটি সেক্টর মেম্বার হিসেবে যুক্ত হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে হুয়াওয়ে। সিটিও’তে প্রাইভেট সেক্টরের মুক্ত প্রতিষ্ঠানের ক্যাটাগরিতে সদস্যপদ পেলো হুয়াওয়ে।

সিটিও’র সাধারণ সম্পাদক বলেন, ‘হুয়াওয়ে টেকনোলজিসের মতো প্রতিষ্ঠান সংস্থার সদস্য হিসেবে আমাদের সঙ্গে যুক্ত হওয়ায় আমরা কৃতজ্ঞ। সিটিও’র সদস্য প্রতিষ্ঠানগুলো নিজেদের মধ্যে জ্ঞান ও অভিজ্ঞতা আদান-প্রদানের সুবিধা উপভোগ করতে পারে। হুয়াওয়ের সদস্যপদ কমনওয়েলথকে আরও শক্তিশালী করার পাশাপাশি প্রযুক্তি খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

ইউনিভার্সাল অ্যাকসেস, অবকাঠামো, সাইবার সিকিউরিটির মতো ক্ষেত্রগুলোতে কার্যকর ভূমিকা রাখছে বিশ্বব্যাপী নেটওয়ার্ক-সংক্রান্ত যন্ত্রপাতি ও সল্যুশন সেবাদানাকারী প্রতিষ্ঠানটি। উল্লিখিত বিষয়গুলো নিয়ে নিয়মিত আলোচনা ও সভা আয়োজন করে থাকে সিটিও।

সিটিও’র মতো আন্তর্জাতিক সক্ষমতা উন্নয়নের ক্ষেত্রে হুয়াওয়ে প্রতিজ্ঞবদ্ধ। হুয়াওয়ে অথোরাইজড ইনফরমেশন অ্যান্ড নেটওয়ার্ক একাডেমি (এইচএআইএনএ) একটি অলাভজনক অংশীদার প্রতিষ্ঠান, যেখান থেকে বিশ্ববিদ্যালয় ও কলেজ পড়–য়া শিক্ষার্থীদের হুয়াওয়ে সার্টিফিকেশন কোর্স প্রদান করা হয়ে থাকে।

হুয়াওয়ের গ্লোবাল গভর্নমেন্ট অ্যাফেয়ার্সের প্রেসিডেন্ট ভিক্টর ঝেং বলেন, ‘সিটিও’র সদস্য হতে পেরে হুয়াওয়ে বেশ আনন্দিত। বিশ্বে তথ্যপ্রযুক্তির উদ্ভাবনের পাশাপাশি সরকারি-বেসরকারি খাতে জ্ঞানের আদান-প্রদানের ক্ষেত্রে সিটিও সম্মানিত একটি সংস্থা। বিশ্বব্যাপী হুয়াওয়ের লক্ষ্য ও অভিজ্ঞতা আদান-প্রদানের মাধ্যমে সিটিওকে সহযোগিতা করা এবং তথ্যপ্রযুক্তি খাতে অভিনব উদ্ভাবনের ক্ষেত্রে হুয়াওয়ে প্রতিশ্রুতিবদ্ধ।’ বিজ্ঞপ্তি