দিনের খবর প্রচ্ছদ শেষ পাতা

সিটিজেন ব্যাংকের চেয়ারম্যান আনিসুল হক

এলআই’র শর্ত পূরণে আরও সময় প্রয়োজন

নিজস্ব প্রতিবেদক: প্রস্তাবিত সিটিজেন ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান হচ্ছেন আইনমন্ত্রী আনিসুল হক। মায়ের মৃত্যুর কারণে ব্যাংকের শেয়ার হোল্ডিং বা মালিকানায় পরিবর্তনের অনুমতি চেয়ে বাংলাদেশ ব্যাংকে আবেদন করেছিল ব্যাংকটি। গতকাল বাংলাদেশ ব্যাংকের পরিচালক পর্ষদের ৪০৯তম সভায় এই বিষয়ে সম্মতি দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। পাশাপাশি লেটার অব ইন্টেন্টের শর্ত পূরণে সময় বাড়ানোর আবেদনও মঞ্জুর করা হয়েছে বোর্ড সভায়।

বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সভাপতিত্বে বোর্ড সভায় উপস্থিত ছিলেন অর্থসচিব আবদুর রউফ তালুকদার, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসএম মনিরুজ্জান, আহমেদ জামাল, নির্বাহী পরিচালক আবু ফরাহ মো. নাসের ও মো. সিরাজুল ইসলামসহ আরও অনেকে।

বোর্ড সূত্র জানায়, ব্যাংকের সাইবার সিকিউরিটি নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। নিরাপত্তা শক্তিশালী করতে সর্বোচ্চ সতর্ক থাকার বিষয়ে ব্যাংকগুলোকে সচেতন করা হবে। উল্লেখ, অর্থলুটের জন্য বিশ্বের বিভিন্ন দেশের ব্যাংকে হামলার চেষ্টা চালাচ্ছে হ্যাকার গ্রুপ বিগল বয়েজ। বাংলাদেশেও গ্রুপটির হামলা চেষ্টার বিষয়ে গত ২৭ আগস্ট সতর্কবার্তা জারি করে বাংলাদেশ ব্যাংক। যুক্তরাষ্ট্রের একাধিক গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে ওই সতর্কবার্তা জারি করা হয়েছিল। বাংলাদেশ ব্যাংকের সতর্কতা জারির পর ব্যাংকগুলো সাইবার হামলা ঠেকাতে নানা ব্যবস্থা নিয়েছে। পাশাপাশি অনলাইন ও এটিএম (অটোমেটেড টেলার মেশিন) সেবা সীমিত করে ব্যাংকগুলো।

প্রসঙ্গত, ১৬ ফেব্রুয়ারি নতুন করে তিনটি ব্যাংককে নীতিগত অনুমোদন দেয় কেন্দ্রীয় ব্যাংক। ব্যাংক তিনটি হলোÑবেঙ্গল কমার্শিয়াল ব্যাংক, দ্য সিটিজেন ব্যাংক ও পিপলস ব্যাংক। খোঁজ নিয়ে জানা গেছে, সিটিজেন ব্যাংক পেতে আবেদন করেছিলেন আইনমন্ত্রী আনিসুল হকের মা জাহানারা হক। গত ১৮ এপ্রিল মৃত্যুবরণ করেন তিনি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..