দিনের খবর প্রথম পাতা

সিনহা স্পিনিংয়ের চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

চেক ডিজঅনারের মামলা

জিনস্ব প্রতিবেদক: চেক ডিজঅনারের মামলায় এবি ব্যাংকের গ্রাহক সিনহা স্পিনিং লিমিটেডের চেয়ারম্যান-এমডি এবং পরিচালকের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। কোম্পানির চেয়ারম্যান ও এমডি আনিসুর রহমান সিনহা এবং পরিচালক আরিফুর রহমান সিনহার নামে পরোয়ানাটি জারি করা হয়েছে। গত ৩ মার্চ গুলশান থানার এসআই মাসুম বিল্লাহ, ফেরদৌস এবং ফারুক গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে সিনহা স্পিনিং লিমিটেডের চেয়ারম্যান-এমডি ও পরিচালকের বাসায় গ্রেপ্তার অভিযানে গেলে আসামিদের কাউকেই খুঁজে পাওয়া যায়নি।

উল্লেখ্য, ওপেক্স-সিনহা গ্রুপভুক্ত তিনটি প্রতিষ্ঠানের নামে এবি ব্যাংকে প্রায় ৭০ কোটি টাকা ঋণ রয়েছে। ওই ঋণ পরিশোধ না করায় গত ২২ ফেব্রুয়ারি ওই দুই ব্যক্তির নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। এই টাকা আদায়ে গত বছরের ২৫ অক্টোবর সিনহা স্পিনিং লিমিটেডের চেয়ারম্যান-এমডি আনিসুর রহমান সিনহা এবং পরিচালক আরিফুর রহমান সিনহার নামে আইনি নোটিস প্রদান করে এবি ব্যাংক। একই সঙ্গে টাকা আদায়ে গত বছরের ১ ডিসেম্বর নেগোশিয়েবল ইনস্ট্র–মেন্ট অ্যাক্টের আওতায় চেক ডিজঅনারের ফৌজদারি মামলা দায়ের করে এবি ব্যাংক। ওই মামলায় উল্লেখিত ব্যক্তিদের নামে গ্রেপ্তারি পরোয়ানি জারি করেন আদালত।

উল্লেখ্য, ২০২১ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত এবি ব্যাংকে সিনহা স্পিনিং লিমিটেডের ঋণের স্থিতি দাঁড়িয়েছে ৬৩ কোটি ৬৪ লাখ টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..