সারা বাংলা

সিরাজগঞ্জে ৩৯ জেলের কারাদণ্ড ৪২ হাজার মিটার জাল জব্দ

প্রতিনিধি, সিরাজগঞ্জ: নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে মা ইলিশ ধরার অভিযোগে সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় ১৮ জেলেকে এক বছর করে এবং বেলকুচিতে ২১ জেলেকে ১৫ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার সকালে চৌহালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফসানা ইয়াসমিন ও বেলকুচি উপজেলার নির্বাহী অফিসার আনিসুর রহমান এই কারাদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে ১৮ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন খলিলুর রহমান, মনিরুল ইসলাম, সুমন, আব্দুল হাকিম, জাহিদুল ইসলাম, আনোয়ার হোসেন, রফিকুল শিকদার, আব্দুস সালাম, আব্দুস সোবাহান, সিরাজুল ইসলাম, রফিকুল ইসলাম, আশরাফুল, আব্দুল আলীম, আব্দুল আওয়াল, আমিরুল ইসলাম, লালটু, আলম মোল্লা ও আরিফুল

ইসলাম। পরে তাদের পুলিশের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

চৌহালী উপজেলার ক্ষেত্র সহকারী শফিকুল ইসলাম জানান, গত মঙ্গলবার রাতভর যমুনা নদীতে অভিযান চালাণ ভ্রাম্যমাণ আদালত। চৌহালী উপজেলার অংশে অভিযান চালিয়ে ১৮ জেলেকে আটক করা হয়। পরে আটককৃতদের প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে ১৭ হাজার মিটার কারেন্ট জাল ও ৫৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। জালগুলো আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়। এছাড়া মাছ স্থানীয় এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়েছে।

অপরদিকে বেলকুচিতে যমুনা নদীতে অভিযান চালিয়ে ২১ জেলেকে আটকের পর প্রত্যককে ১৫ দিন করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ২৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৩০ কেজি মাছ জব্দ করা হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..