সারা বাংলা

সিরাজদীখানে খাল ভরাট করে অবৈধ স্থাপনা নির্মাণ

প্রতিনিধি, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের সিরাজদীখানে খাল ভরাট করে অবৈধ স্থাপনা নির্মাণ করা হচ্ছে। রশুনিয়া ইউপি চেয়ারম্যান বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা আশফিকুন নাহারকে অবহিত করলে তিনি গতকাল সোমবার সরেজমিনে গিয়ে দুদিনের মধ্যে স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেন।
জানা গেছে, সিরাজদিখান বাজার ও থানা সংলগ্ন সার পট্টির পাশে ৬০ ফিট প্রস্থ এবং প্রায় ৪০০ ফিট দৈর্ঘ্য খালের জায়গা দখল হয়ে যায়। কিছুদিন আগে থানার পাশে খালের কিছু অংশ বালি দিয়ে ভরাট করা হয়। এতে বাজারের ড্রেনেজ ব্যবস্থা বন্ধ হয়ে যায়। বাজারের ব্যবসায়ী মো. আক্তার, উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি দলিল উদ্দিন, সিরাজ মোল্লা, জাকির মুন্সী, রশুনিয়া ইউপি সদস্য মমতাজ, মোস্তাফিজুর রহমান তালুকদার, মঈনউদ্দিন ও ইসলাম শেখ খাল ভরাট করে স্থাপনা নির্মাণ করেছেন।
রশুনিয়া ইউপি চেয়ারম্যান ও বাজার উন্নয়ন কমিটির সভাপতি ইকবাল হোসেন জানান, বাজারের পূর্ব পাশে একটি মাত্র বড় খাল ছিল। খালটি ভরাট করে দখল করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আশফিকুন নাহার জানান, সিরাজদিখান বাজার ও থানা সংলগ্ন যে খালটি আছে, সেখানে কিছু অবৈধ স্থাপনা করা হচ্ছে। যা বাজার ও ড্রেনেজ ব্যবস্থাপনায় খুবই ক্ষতি করবে। অভিযান চালিয়েছি; প্রয়োজনে উচ্ছেদের ব্যবস্থা নেওয়া হবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..