বাণিজ্য সংবাদ

সিলেটে প্রথমবারের মতো দারাজ সেলার সামিট

অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ (উধৎধু.পড়স.নফ) ই-কমার্স বিক্রেতাদের সুবিধার কথা মাথায় রেখে প্রথমবারের মতো পুণ্যভূমি সিলেটে আয়োজন করল ‘সেলার সামিট ২০১৯’। গত বছর আলিবাবা ইকোসিস্টেমে অন্তর্ভুক্ত হওয়ার পরে দারাজে যেসব নতুন প্রযুক্তিগত পরিবর্তন এসেছে, সে সম্পর্কে বিক্রেতাদের অবগত করাই এ আয়োজনের মূল লক্ষ্য। সম্প্রতি সিলেটের আমানুল্লাহ কনভেশন হলে অনুষ্ঠিত এ আয়োজনের প্রধান অতিথি ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রশাসক আসাদউদ্দিন আহমেদ। এছাড়া দারাজ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক, চিফ কমার্শিয়াল অফিসার ফুয়াদ আরেফিন ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।
প্রায় ২৫০ বিক্রেতাকে নিয়ে সামিট শুরু হয় বিকাল সাড়ে ৫টায় এবং শেষ হয় নৈশভোজের মধ্য দিয়ে রাত ৮টায়। দারাজে প্রযুক্তির নতুন সংযোজন ও বিক্রেতারা কীভাবে সেই প্রযুক্তি ব্যবহার করে আরও সহজে তাদের ব্যবসা পরিচালনা করতে পারবেন এটি ছিল আলোচনায় উল্লেখযোগ্য বিষয়।
এ উপলক্ষে দারাজ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক বলেন, গত বছর আমরা শুধু ঢাকা ও চট্টগ্রামে সেলার সামিটের আয়োজন করেছিলাম। এর ধারাবাহিকতা বজায় রাখতে এবং দেশের সব বিক্রেতার সুবিধার কথা চিন্তা করে এবারে সেলার সামিট বিভিন্ন জেলায় আয়োজন করছি আমরা। আমরা জানি দারাজ শুধু ঢাকাভিত্তিক বিক্রেতাদের মধ্যেই সীমাবদ্ধ নয়, সারা দেশেই ছড়িয়ে আছে। তাই ভবিষ্যতে আমরা তাদের কথা মাথায় রেখে আরও বড় পদক্ষেপ নেব। আশা করছি দারাজের উন্নত ও নতুন প্রযুক্তির ফলে বিক্রেতা, উদ্যোক্তা ও ক্রেতা সবাই লাভবান হবেন। বিজ্ঞপ্তি

সর্বশেষ..