প্রিন্ট করুন প্রিন্ট করুন

সুকুমার রায়ের ‘অবাক জলপান’

 

শোবিজ ডেস্ক: সুকুমার রায়ের লেখা  ‘অবাক জলপান’ নাটকটি এবার টিভিতে দেখা যাবে। নাটকটির রূপান্তরিত এ চিত্রনাট্য  রচনা  ও পরিচালনা করেছেন শিমুল চৌধুরী ও মেহরাব পিয়াস। নাটকের প্রধান একটি চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা প্রাণ রায়।

এতে আরও অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, তৌফিকুল ইসলাম ইমন, গাজী ফারুক, জামশেদ শামীম, হুসেইন সুলভ, রাতুল মুহাম্মদ প্রমুখ। সম্প্রতি গুলশান, নিকুঞ্জ-১ ও বনানী এলাকার বিভিন্ন জায়গায় নাটকটির দৃশ্যধারণ করা হয়েছে। এটির চিত্রধারণ করেছেন হাসান আহমেদ।

‘অবাক জলপান’ প্রসঙ্গে পরিচালক শিমুল চৌধুরী বলেন, ‘প্রায় শত বছর আগে সুকুমার রায়ের লেখা  নাটকটিতে সময়োপযোগী পরিবর্তন আনার চেষ্টা করেছি আমরা। তবে এ পরিবর্তনের কারণে মূল নাটকের প্রকৃত রসের কোনো ব্যাঘাত ঘটেনি। বাংলাদেশের একজন পর্যটক কলকাতার অভিজাত আবাসিক এলাকায় যান। সেখানে গিয়ে পানি সংকটে পড়েনÑএ ঘটনা নিয়েই নাটকটির কাহিনী আবর্তিত হয়েছে। নাটকে পর্যটক চরিত্রে প্রাণ রায় দারুণ অভিনয় করেছেন। প্রাণ রায়ের পাশাপাশি অন্যরাও ভালো অভিনয় করেছেন।’‘অবাক জলপান’ নাটকটি শিগগির একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে বলে জানান পরিচালক শিমুল চৌধুরী।