সুস্বাস্থ্য

সুবিধাবঞ্চিতদের স্যানিটাইজার বিতরণ করছে খেলাঘর

‘মানুষ মানুষের জন্য’ এ সেøাগান নিয়ে প্রাণঘাতী ভাইরাস করোনার সংক্রমণ প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বিতরণ করছে জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর। সোমবার সংগঠনের সিদ্ধেশ্বরী কেন্দ্রীয় প্রশিক্ষণ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম উদ্বোধন করেন খেলাঘর সংগঠক ও সদস্যরা।

সংগঠকরা জানিয়েছেন, উৎপাদিত স্যানিটাইজার রাজধানীসহ বিভিন্ন জেলায় সুবিধাবঞ্চিত মানুষ ও শিক্ষার্থীদের বিনা খরচে নিয়মিত বিতরণ করা হবে। পাশাপাশি দেশের বিভিন্ন আঞ্চলিক, মহানগর, জেলা ও শাখা আসরগুলোকে সাধারণ মানুষের মধ্যে করোনা প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজারসহ প্রয়োজনীয় উপকরণ বিনা খরচে বিতরণের জন্য কেন্দ্র থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

স্যানিটাইজার উৎপাদন কার্যক্রমের উদ্বোধন করেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সেক্টরস কমান্ডার্স ফোরামের সংগঠক মুক্তিযোদ্ধা শাহজাহান মৃধা বেনু। এ সময় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রণয় সাহা বলেন, বিজ্ঞানের ওপর ভরসা রাখতে হবে, কারণ বিজ্ঞানই পারে এ মহামারি থেকে মুক্ত করতে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন ভূঁইয়া, সহ-সাধারণ সম্পাদক সুনীল সরকার, সাহাবুল ইসলাম বাবু, সম্পাদকমণ্ডলীর সদস্য অশোকেশ রায়, অনিকেত আচার্য, আসমা আব্বাসী উর্মি, সুজন মজুমদার, সদস্য ফখরুল ইসলাম, এমআই চৌধুরী, সামিনা জাহান প্রমুখ।

খেলাঘর সংগঠকরা জানিয়েছেন, হ্যান্ড স্যানিটাইজারের পাশাপাশি করোনা রোধে প্রয়োজনীয সামগ্রীও বিনা খরচে সাধারণ মানুষের মধ্যে বিতরণ করা হবে। করোনা রোধে ব্যক্তিগত সুরক্ষা, পরিচ্ছন্নতা বিষয়ে স্বাস্থ্যবিধিসহ সরকারি নির্দেশনামূলক অন্তত চারলাখ প্রচারপত্রও সারা দেশে সংগঠনের পক্ষ থেকে বিলি করা হবে।

শিশুদের অধিকার সুরক্ষায় ১৯৫২ সালে প্রতিষ্ঠিত খেলাঘরের চলমান উদ্যোগের সঙ্গে সবাইকে একাত্মতা প্রকাশ করে ভয়াবহ জাতীয় ও বৈশ্বিক মহামারি মোকাবিলায় সামিল হতে আহ্বান জানিয়েছেন সংগঠকরা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..