সূচকের উত্থানে শেষ লেনদেন

নিজস্ব প্রতিবেদক:

দেশের প্রধান পুঁজিবাজারে আজ দেখা গেল সূচকের উল্লম্ফন। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্যসূচকের ব্যাপক উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসই প্রধান মূল্যসূচক ডিএসইএক্স বেড়েছে ৮১ পয়েন্ট বা এক শতাংশ। এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনও বেড়েছে বড় ব্যবধানে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার ডিএসইতে টাকার পরিমাণে ৮৩৩ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ২১৫ কোটি ৯৪ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ৬১৮ কোটি টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৫০৮ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৩৮ পয়েন্ট এবং ডিএসইএস বা শরিয়াহ্ সূচক ১৬ পয়েন্ট বেড়েছে।

আজ ডিএসইতে মোট ৩৫৭ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ২৪২টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৯ কোম্পানির দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৩২৮ পয়েন্ট। সূচকটি ১৬ হাজার ১৬ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৪০ লাখ টাকার শেয়ার। সিএসইতে মোট ২৪০ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ১৬৮টির, কমেছে ২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির দর।


সর্বশেষ..