সূচকের ব্যাপক পতনে শেষ হলো লেনদেন

dse-cse

নিজস্ব প্রতিবেদক:

এক দিন বিরতির পর দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বুধবার মূল্যসূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসই প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৯৪ পয়েন্ট কমেছে। এ-দিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনের পরিমাণও কিছুটা কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে।

আজ ডিএসইতে টাকার পরিমাণে ৫৫৬ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে এবং ডিএসইতে আগের দিন থেকে ৭৪ কোটি ৪২ লাখ টাকা কম লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ৬৩৪ কোটি ৬৮ লাখ টাকার।

এ-দিন ডিএসই প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে পাঁচ হাজার ২৭৮ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৪২ পয়েন্ট কমেছে এবং ডিএসইএস বা শরিয়াহ্ সূচক ১৬ পয়েন্ট কমেছে।

আজ বুধবার ডিএসইতে মোট ৩৪৮ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ১১টির, কমেছে ২৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৮০ কোম্পানির শেয়ারদর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ২৮৪ পয়েন্ট। সূচকটি ১৫ হাজার ২৮১ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৩৬ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার। সিএসইতে মোট ২২৯ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ২২৯টির, কমেছে ১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৭টির দর।


সর্বশেষ..