দিনের খবর

সেনাবাহিনী মানুষের আস্থার প্রতীক: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: পেশাগত দক্ষতা বাড়ানোর পাশাপাশি সামাজিক মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে জনগণের পাশে দাঁড়াতে সেনবাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেনাবাহিনীকে দেশের মানুষের ভরসা ও আস্থার প্রতীক হিসেবে উলে­খ করে এই মর্যাদা ধরে রাখার পরামর্শও দেন তিনি।

আজ বুধবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সেনাবাহিনীর ৮টি ইউনিট ও সংস্থার জাতীয় পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দিয়ে এসব বলেন প্রধানমন্ত্রী।

পটুয়াখালীর শেখ হাসিনা সেনানিবাসে বুধবার বাংলাদেশ সেনাবাহিনীর ২৮ পদাতিক ব্রিগেড, ৭ পদাতিক ডিভিশন, ৬৬ ইস্টবেঙ্গলসহ ৮টি ইউনিট ও সংস্থার জাতীয় পতাকা উত্তোলন অনুষ্ঠানের আয়োজন করা হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী শেখ হাসিনা।

করোনা অতিমারিতে সেনাবাহিনীর সদস্যদের গুরুত্বপূর্ণ ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী। বাহিনীর উন্নয়নে সরকারের নেওয়া পদক্ষেপগুলো তুলে ধরেন তিনি।

বাংলাদেশ সেনাবাহিনী দেশের মানুষের ভরসা ও আস্থার প্রতীক উলে­খ করে পেশাদারিত্বের সাথে মানুষের কল্যাণে কাজ করার নির্দেশ দেন শেখ হাসিনা।

তিনি বলেন, তার সরকার শান্তির নীতিতে বিশ্বাসী। তবে যে কোন বিপর্যয়ের জন্য প্রস্তুত থাকতে সেনা সদস্যদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

নিষ্ঠার সাথে নিজেদের দায়িত্ব পালন করতে সেনাবাহিনীর প্রতিটি সদস্যের প্রতি আহ্বানও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..