স্পোর্টস

সেরাটা দিয়েই আফগানদের হারাতে চান সাকিব

ক্রীড়া প্রতিবেদক: টেস্ট ও ওয়ানডের চেয়ে টি-টোয়েন্টিতে বাংলাদেশের চেয়ে বেশি শক্তিশালী আফগানিস্তান। এর প্রমাণ আগেই পাওয়া গেছে। তবে অতীত ভুলে টাইগাররা আজ নতুন কিছু করতেই সন্ধ্যা সাড়ে ৬টায় ত্রি-দেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে। এর আগে গত পরশু আফিফ হোসেন ধ্রুবর ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে এ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছে টিম বাংলাদেশ।
আফগানিস্তানের বিপক্ষে আজ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে নামার আগে বাংলাদেশের শক্তি জোগাচ্ছে গত পরশুর ম্যাচ। ওই দিন জিম্বাবুয়ের দেওয়া ১৪৫ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ৬০ রানে ৬ উইকেট হারিয়ে মহাবিপদে পড়েছিল স্বাগতিকরা। তবে অষ্টম উইকেটে ব্যাটিংয়ে নেমে মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে দুর্দান্ত খেলে লাল-সবুজদের উদ্ধার করেন আফিফ হোসেন ধ্রুব। তরুণ এ তুর্কি সেদিন করেছিলেন ২৬ বলে ৫২ রানের ক্যামিও ইনিংস। আজও তার কাছ থেকে তেমন একটি বিধ্বংসী ইনিংস আশা করছে টিম টাইগার্স।
যে কোনো ফরম্যাটেই আফগানিস্তানের স্পিন শক্তি প্রতিপক্ষের জন্য বড় হুমকি। মিরপুরে আজ বাংলাদেশের জন্যও সেটা অপেক্ষা করছে। তবে ব্যাপারটি নিয়ে মোটেও চিন্তিত নন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। তিনি চান দাপটের সঙ্গে সব প্রতিকূলতা মোকাবিলা করে রশিদ খান-মোহাম্মদ নবীদের বিপক্ষে জিততে, ‘আফগানিস্তান আরেকটি কঠিন প্রতিপক্ষ। ওদের বিপক্ষে আমাদের সেরাটা দিতে হবে। তাহলেই জিততে পারব আমরা। আশা করি সেটা আমরা করতে পারব।’
গত কয়েকমাস ধরেই বাংলাদেশের বড় সমস্যা হয়ে দেখা দিয়েছে ব্যাটিং। গত পরশু জিম্বাবুয়ের বিপক্ষে ঠিক সেই চিত্র ফুটে উঠেছিল মিরপুরে। যা নিয়ে বেশ চিন্তায় টিম টাইগার্স। তবে অধিনায়ক সাকিব আল হাসান আশা করেন আজ ঠিকই তার সতীর্থরা ২২ গজে ফিরবেন স্বরূপে, ‘গত ম্যাচে মোসাদ্দেক ও আফিফ যেভাবে খেলেছে তাতে আমি খুশি। আশা করি, ওরা এটা ধরে রাখতে পারবে। আর আজ আমাদের টপ অর্ডারও ছন্দে ফিরবে।’
এখন পর্যন্ত বাংলাদেশ-আফগানিস্তান টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে চারবার। কিন্তু সে লড়াইয়ে টাইগাররা হেসেছে মাত্র একবার। বাকি তিনবার মুখ ভার করেই মাঠ ছাড়তে হয়েছে। তবে আজ আর তেমনটি হতে দিতে চান না সাকিব আল হাসানরা। প্রতিপক্ষের বিপক্ষে জিতেই ছাড়তে চান মাঠ। এখনে দেখার বিষয় টাইগার অধিনায়কের কথার সঙ্গে কাজের কতটা মিল থাকে।

সর্বশেষ..