প্রিন্ট করুন প্রিন্ট করুন

সেরা অভিনেতার পুরস্কার পেলেন আহমেদ রুবেল

শোবিজ ডেস্ক: সেরা অভিনেতার পুরস্কার পেলেন আহমেদ রুবেল। জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘প্রিয় সত্যজিৎ’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য এই পুরস্কার পেয়েছেন তিনি। ছবিটিতে কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা সত্যজিৎ রায়ের ভূমিকায় অভিনয় করেছেন এই অভিনেতা। এ ছাড়া সিনেমাটোগ্রাফি ও সম্পাদনা বিভাগেও দুটি বিশেষ পুরস্কার পেয়েছে রুবেল অভিনীত এই ছবিটি।

এর আগে গত নভেম্বরে কানাডার ভ্যাঙ্কুভার সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে ‘প্রিয় সত্যজিৎ’ ছবিটির আন্তর্জাতিক প্রিমিয়ার শো হয়েছে। পরে ছবিটি ইতালির ফ্লোরেন্স ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ও ভারতের কেরালা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সিনেমাটি প্রদর্শিত হয়েছে। সেখানেও বিশেষ পুরস্কার পেয়েছে ছবিটি।

সত্যজিৎ রায়ের সিনেমাটি নির্মাণ করেছেন প্রসূন রহমান। নির্মাতা জানান, এটি সিনেমার অন্তর্জগৎ এর গল্প নিয়ে তৈরি হয়েছে ছবিটি। এতে পরবর্তী প্রজন্মের পরিচালকদের ওপর নির্মাতা সত্যজিৎ রায়ের প্রভাব ও তাদের দিক থেকে অগ্রজ নির্মাতার প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা জানানোর গল্পই তুলে ধরা হয়েছে।

ছবিটির চিত্রনাট্য ও প্রযোজনাও করেছেন নির্মাতা প্রসূন রহমান। রুবেল ছারাও এতে আরও অভিনয় করেছেন নুসরাত জাহান নদী, মৌটুসী বিশ্বাস, বাবু, এহসানুল হক, সঙ্গীতা চৌধুরী, লাবণ্য চৌধুরী, পংকজ মজুমদারসহ আরও অনেকেই কাজ করেছেন।