সারা বাংলা

সেরা গরু প্রদর্শনী ও প্রতিযোগিতা

প্রতিনিধি, সৈয়দপুর (নীলফামারী) : নীলফামারীর সৈয়দপুরে হƒষ্টপুষ্ট গরু প্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল সকালে উপজেলার বাঙালিপুর ইউনিয়ন পরিষদ মাঠে নীলফামারী জেলা প্রাণিসম্পদ দপ্তরের সহযোগিতায় এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট লিমিটেডের ক্যাটল ফিড ডিভিশন এবং আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা কেয়ার বাংলাদেশের যৌথ প্রকল্পের আওতায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন নীলফামারী জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোনাক্কা আলী এবং বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের ভেটেরিনারি সার্জন মো. রফিকুল ইসলাম।

উপজেলার বাঙালিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রণোবেশ চন্দ্র বাগচীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট লিমিটেডের ক্যাটল ফিড ডিভিশনের সহকারী ব্যবস্থাপক ডা. মো. সোহেল রানা, পরিবেশক মো. মিজানুর রহমান লিটন, আতিয়ার রহমান, ননী গোপাল বাবলু প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট লিমিটেডের এরিয়া ম্যানেজার রিয়াজুল ইসলাম।

এখানে সৈয়দপুর উপজেলার বিভিন্ন এলাকার খামারগুলো থেকে নিয়ে আসা শতাধিক গরু প্রদর্শিত হয়। এসব গরুর  বয়স, জাত, দৈহিক ওজন, রঙ, স্বাস্থ্যের গঠন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা প্রভৃতি বিষয়ের সার্বিক বিচার-বিশ্লেষণে পাঁচজন খামার মালিককে পুরস্কৃত করা হয়। উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের দেড়ানী গ্রামের খামারি আবদুর রাজ্জাক প্রথম, বাঙালিপুর ইউনিয়নের লক্ষ্মণপুর গ্রামের আইয়ুব আলী দ্বিতীয় এবং একই ইউনিয়নের বালাপাড়ার মোছা. মরিয়ম বেগম তৃতীয়, বাড়াইশালপাড়ার মশিউর রহমান চতুর্থ ও বাড়াইশালপাড়ার আলতাফ হোসেন পঞ্চম পুরস্কার পেয়েছেন।

আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, খামারিদের যথাযথভাবে গরু পালনের ওপর সঠিক দিকনির্দেশনা, পরামর্শ এবং উৎসাহ প্রদানের উদ্দেশে ‘হƒষ্টপুষ্ট গরুর প্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..