সারা বাংলা

সৈয়দপুরে পৌর বিএনপির আহ্বায়ক আটক

প্রতিনিধি, সৈয়দপুর: নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও পৌর বিএনপির আহ্বায়ক শেখ বাবলুকে সাদা পোশাকে পুলিশ পরিচয়ে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছে স্থানীয় বিএনপি। গতকাল শুক্রবার সকালে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, বিএনপি সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাড. এসএম ওবায়দুর রহমান, সদস্য সচিব পৌর কাউন্সিলর শাহিন আকতার ও মেয়রপ্রার্থী বিএনপি নেতা রশিদুল হক সরকার। বক্তারা অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার গভীর রাতে শহরের নয়াটোলা এলাকায় শ্বশুরবাড়ি থেকে পৌর বিএনপির আহ্বায়ক শেখ বাবলুকে আটক করা হয়। কিন্তু তার নামে স্থানীয় থানায় বা আদালতে কোনো মামলা নেই। আগামী ২৮ ফেব্রুয়ারি সৈয়দপুর পৌরসভা নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে নষ্ট করা ও ভোটারদের মাঝে ভীতিকর পরিবেশ সৃষ্টির লক্ষ্যে তাকে আটক করা হয়েছে বলে তারা অভিযোগ করেন।

এছাড়া  গতকাল শহরের কাজীহাট এলাকায় তাঁতি দলের সভাপতি সাবেক পৌর কাউন্সিলর আনিছ আনসারীর বাড়িতে গিয়ে অপরিচিত লোকজন বিশৃঙ্খলা সৃষ্টি করে ভয়ভীতি প্রদর্শন করেছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন তারা।

বক্তারা বলেন, আমরা নির্বাচনের শুরু থেকে আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালিয়ে আসছি। কিন্তু নৌকা মার্কার প্রচার-প্রচারণায় মানা হচ্ছে না কোনো আচরণবিধি। মধ্যরাত পর্যন্ত ৮-১০টি মাইক এক সঙ্গে ব্যবহার করে পথসভা করছেন তারা। পথসভা থেকে বিভিন্ন ধরনের উসকানিমূলক বক্তব্য দেয়া হচ্ছে। এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তাদের কাছে অভিযোগ করলেও কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..