Print Date & Time : 9 May 2021 Sunday 1:55 pm

সৈয়দপুর পৌরসভা নির্বাচন আজ

প্রকাশ: February 28, 2021 সময়- 01:10 am

প্রতিনিধি, সৈয়দপুর (নীলফামারী): দেশে পঞ্চম ধাপে একযোগে ২৯ পৌরসভার সঙ্গে আজ রোববার অনুষ্ঠিত হচ্ছে নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচন। নির্বাচনে এবার প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট  নেয়া হবে।

গতকাল শনিবার সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে নির্বাচনে ভোট গ্রহণকারী সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে ইভিএমসহ অন্য নির্বাচনী সামগ্রী হস্তান্তর করা হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে ইভিএমসহ নির্বাচনী সামগ্রী বুঝে নেন দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসাররা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এবার পৌরসভার ১৫ ওয়ার্ডে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য মোট ৪১ ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। এ জন্য নিয়োগ দেয়া হয়েছে ৪১ প্রিসাইডিং অফিসার। এছাড়া কেন্দ্রেগুলোয় ২৬৪ সহকারী প্রিসাইডিং অফিসার ও ৫২৮ পোলিং অফিসার নিয়োজিত রয়েছেন। আর ব্যবহƒত হচ্ছে ৩৯৬ ইভিএম। সব কেন্দ্রের সার্বিক আইনশৃঙ্খলা ও নিরাপত্তার দায়িত্বে রয়েছেন দুজন অফিসারের নেতৃত্বে সাত পুলিশ সদস্য ও নারী-পুরুষ মিলে ৯ আনসার ভিডিপি বাহিনীর সদস্য। সকাল ৮টায় শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট চলবে।

এ নির্বাচনে মেয়র পদে একজন স্বতন্ত্র প্রার্থীসহ পাঁচ প্রার্থী রয়েছেন। তাদের মধ্যে রয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত সাবেক পৌর মেয়র ও পরিবহন শ্রমিক নেতা প্রয়াত আখতার হোসেন বাদলের সহধর্মিণী রাফিকা আখতার জাহান বেবী (প্রতীক নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী প্রয়াত পৌর মেয়র আমজাদ হোসেন সরকারের ছোট ভাই মো. রশিদুল হক সরকার (ধানের শীষ), জাতীয় পার্টি (এ) মনোনীত প্রার্থী বিশিষ্ট শিল্পপতি সিদ্দিকুল আলম সিদ্দিক (লাঙল), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী হাফেজ মো. নূরুল হুদা (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী মো. রবিউল আউয়াল ররি (মোবাইল ফোন)।

এছাড়া পৌরসভার ১৫ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৮৭ জন ও সংরক্ষিত নারী আসনে ২১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। মোট ৯৩ হাজার ৮৯৩ ভোটারের মধ্যে নারী ভোটার ৪৭ হাজার ১৩০ জন, পুরুষ ভোটার ৪৬ হাজার ৭৬৩।