প্রিন্ট করুন প্রিন্ট করুন

সৈয়দপুরে উড়ন্ত বিমানের চাকা খুলে মাটিতে

শেয়ার বিজ প্রতিনিধি, সৈয়দপুর : নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে উড্ডয়নের সঙ্গে সঙ্গে বাংলাদেশ বিমানের ঢাকাগামী ফ্লাইটের একটি চাকা খুলে পড়ে যায়। গতকাল বুধবার সকালে সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইটটি উড্ডয়নের পরই এ ঘটনা ঘটে। পরে এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে সিভিল এভিয়েশনের লোকজন চাকাটি উদ্ধার করেন।  তবে আতঙ্কের মধ্যে ৬৭ জন যাত্রী নিয়ে ফ্লাইটটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে ঢাকা থেকে আসা বিমানটি সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে। পরে সকাল ৯টায় সৈয়দপুর থেকে ফিরতি ফ্লাইট ঢাকার উদ্দেশে উড্ডয়নের পরই বিমানের পেছনের একটি চাকা রানওয়ের বাইরে খুলে পড়ে যায়। চাকা খুলে যাওয়ার ঘটনা তাৎক্ষণিকভাবে বিমানবন্দর কর্তৃপক্ষকে অবহিত করেন ওই এলাকার বাসিন্দরা। খবর পেয়ে বিমানবন্দর কর্তৃপক্ষ টাওয়ারের মাধ্যমে বিমানের পাইলটকে চাকা খুলে পড়ার বিষয়টি জানান। পরে বিমানবন্দর ব্যবস্থাপক শাহীন আহমেদসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থলে গিয়ে চাকাটি উদ্ধার করেন।

সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক শাহীন আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দিলেও তেমন কিছু ঘটেনি। তাৎক্ষণিকভাবে ঘটনাটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা বজলুর রশীদ জানান, বিমানটির চাকা খুলে গেলেও নিরাপদে ঢাকায় অবতরণ করেছে।