সারা বাংলা

সৈয়দপুরে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের উদ্বোধন

প্রতিনিধি, সৈয়দপুর (নীলফামারী): নীলফামারীর সৈয়দপুর উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ শুরু হয়েছে। প্রথমবারের মতো উপজেলা প্রশাসনের উদ্যোগে এখানে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে।
১০ আগস্ট রাতে শহরের বঙ্গবন্ধু সড়কদ্বীপে এ ভাস্কর্য নির্মাণের উদ্বোধন করা হয়। ২০২০ সালের ১৭ মার্চ জাতির জনকের জন্ম শতবর্ষ সামনে রেখে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গেছে।
উদ্বোধনী অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র পরিবহন শ্রমিক নেতা মো. আখতার হোসেন বাদল, সৈয়দপুর পৌর আওয়ামী লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, সিনিয়র সহসভাপতি মো. ইদ্রিস আলী, সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জোবায়দুর ইসলাম শাহীন, আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার মো. রাশেদুজ্জামান রাশেদ, সরকার মো. কবির উদ্দিন ইউনুছ, মৎস্যজীবী লীগ সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি মো. জুয়েল সরকার, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সৈয়দপুর পৌর সভাপতি মহসিন মণ্ডল মিঠুসহ আওয়ামী লীগ এবং সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মী ও শহরের আপামর সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।
এর আগে গত ৯ আগস্ট সকালে জাতির জনকের ভাস্কর্য নির্মাণের জন্য সৈয়দপুর শহরের বঙ্গবন্ধু সড়কদ্বীপে স্থান নির্ধারণ করা হয়। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়া ভাস্কর্য নির্মাণের স্থান নির্ধারণ করেন।
স্বাধীনতার দীর্ঘ সময় পর সৈয়দপুরের কেন্দ্রস্থলে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নেওয়ায় উপজেলা প্রশাসনকে শহরের সর্বস্তরের মানুষ সাধুবাদ জানিয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..