সোনালী পেপার ও ফরচুন শুজের প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর, ২০২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেডের এবং ফরচুন শুজ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সোনালী পেপার: প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ছয় টাকা ৬৬ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৬৩ পয়সা। এছাড়া ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯০ টাকা ৯৯ পয়সা, যা ২০২১ সালের ৩০ জুনে ছিল ২৮৪ টাকা ৩৩ পয়সা। এছাড়া প্রথম প্রান্তিকে তাদের শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে দুই টাকা ৫১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল সাত টাকা ২৬ পয়সা।

ফরচুন শুজ লিমিটেড: প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ২৯ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৪৩ পয়সা। এছাড়া ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৫২ পয়সা, যা ২০২১ সালের ৩০ জুনে ছিল ১৪ টাকা ২৪ পয়সা। এছাড়া প্রথম প্রান্তিকে তাদের শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৮০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪৭ পয়সা।

এদিকে ফরচুন শুজের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা দেয়ার পাশাপাশি ফরচুন গ্যালারি লিমিটেড নামের প্রতিষ্ঠানে বিনিয়োগের কথা জানিয়েছে। জানা গেছে, কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০২১ সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন বিশ্লেষণ করে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে। একইসঙ্গে কোম্পানিটি বিনিয়োগকারীদের অনুমোদন সাপেক্ষে ফরচুন গ্যালারি লিমিটেডের ৪৯ শতাংশ শেয়ার ধারণের জন্য বিনিয়োগ করবে বলে জানিয়েছে। উল্লেখ্য, ফরচুন গ্যালারির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা আর পরিশোধিত মূলধন পাঁচ কোটি টাকা। অর্থাৎ, ফরচুন গ্যালারির ৪৯ শতাংশ শেয়ার ধারণের জন্য ফরচুন শুজের দুই কোটি ৪৫ লাখ টাকা বিনিয়োগ করতে হবে। ফরচুন গ্যালারি মূলত জুতা ও লাইফস্টাইল পণ্যের খুচরা দোকানের ব্যবসা পরিচালনা করবে।

এদিকে ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৫৯ পয়সা। ৩০ জুন, ২০২১ তারিখে শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪ টাকা ২৪ পয়সা।

সর্বশেষ..