সারা বাংলা

সোনালী ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাও

প্রতিনিধি, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার সোনালী ব্যাংক থেকে মরজিনা বেগম নামে এক বৃদ্ধার বয়স্ক ভাতার টাকা লোপাট হওয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় তিনি ভাতার প্রায় ১৩ হাজার টাকা ফিরিয়ে দিতে বৃহস্পতিবার উপজেলা সমাজসেবা অফিসার বরাবর লিখিত আবেদন করেছেন। মরজিনা বেগম বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের কাশিবাড়ী গ্রামের মৃত দাউদ আলীর স্ত্রী। তার হিসাব নম্বর ৭৬৯৭৭ ও ৭/২২৬ নং বয়স্ক ভাতাভোগী।

মরজিনা বেগম অভিযোগ করে জানান, বয়স্ক ভাতার টাকা উত্তোলন করতে এসে দেখা যায় আগেই টাকা উত্তোলন করা হয়েছে। ঘটনাটি ব্যাংক কর্তৃপক্ষকে অবগত করা হলে বিষয়টির সুরাহা হয়নি। ভাতা পাওয়ার আশায় কয়েক দিন ধরে সোনালী ব্যাংকের বারান্দায় ঘুরছেন তিনি। কিন্তু কর্তৃপক্ষ কালক্ষেপণ করলে তিনি উপজেলা সমাজসেবা অফিসার বরাবর লিখিত আবেদন করেন।

বালিয়াডাঙ্গী উপজেলা সমাজসেবা অফিসার ফিরোজ সরকার জানান, বয়স্ক ভাতা সুাবধাভোগী মরজিনা বেগমের একটি লিখিত দরখাস্ত পেয়েছি। সেটি নিয়ে সোনালী ব্যাংক ম্যানেজারের সঙ্গে কথা বলেছি। ম্যানেজার বলেছে, বিষয়টি তারা দেখবেন ও টাকা ফেরত দেবেন।

অ্যাকাউন্ট মালিকের অনুপস্থিতিতে টাকা উত্তোলন নিয়ে বেশ আলোচনা চলছে ওই এলাকায়। স্থানীয়রা বলছে, ব্যাংক হচ্ছে টাকা লেনদেনের নিরাপদ স্থান। সেখানে এ ধরনের ঘটনা ঘটলে মানুষ ব্যাংকের প্রতি আস্থা হারাবে।

ব্যাংকের ব্যবস্থাপক মনিরুল ইসলাম জানান, অনেক সময় ভুল করে অন্য অ্যাকাউন্টে ডেবিট হয়ে যায়। আমরা বিষয়টি আন্তরিকতার সঙ্গে দেখছি। আমরা তার টাকা ফেরত দেয়ার সর্বোচ্চ চেষ্টা করছি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..