দিনের খবর

সৌদি প্রবাসীদের আকামার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বাড়বে

নিজস্ব প্রতিবেদক: সৌদি প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের আকামার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বাড়বে, তবে ভিসার মেয়াদ বাড়বে সৌদি সরকারের নিয়ম অনুযায়ী। এ তথ্য জানিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। ভিসা জটিলতা নিয়ে প্রবাসী শ্রমিকদের একটি প্রতিনিধি দলের সাথে বৈঠক শেষে একথা জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক শেখ বোরহান উদ্দিন।

এদিকে, ফিরতি টিকিটের জন্য টোকেন চেয়ে রাজধানীর কাওরানবাজারে সৌদি এয়ারলাইন্সের সামনে আজও কয়েকদফা বিক্ষোভ করেছেন প্রবাসীরা। টিকিটের জন্য ভিড় জমেছে মতিঝিলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে।

গত কয়েকদিনের মতো আজ (মঙ্গলবার) সকালেও রাজধানীর কারওয়ান বাজারে সৌদি এয়ারলাইন্স কার্যালয়ের সামনের রাস্তায় জড়ো হয় সৌদি প্রবাসী শ্রমিকরা। ভিসা ও আকামার মেয়াদ বাড়ানো এবং সৌদি এয়ারলাইন্সের টিকিটের টোকেন প্রদানের দাবিতে বিক্ষোভ করেন তারা। এ সময় সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়।

পরে তারা পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে যান। সেখানে তাদের একটি প্রতিনিধিদলের সাথে বৈঠক করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক শেখ বোরহান উদ্দিন। বৈঠক শেষে তিনি জানান, ভিসা বাড়ানোর জন্য সৌদি সরকারের নিয়ম অনুযায়ী আবেদন করতে হবে।

এদিকে, প্রবাসী শ্রমিকরা বলছেন, তাদের অনেকেরই ভিসার মেয়াদ শেষ হওয়ার পথে। কিন্তু মেয়াদ বাড়ানো বা ফেরার টিকিট এখনো নিশ্চিত হয়নি। মিলছে না টোকেনও।

তবে যারা টোকেন পেয়েছেন তাদের টিকিট দেয়া হচ্ছে সৌদি এয়ারলাইন্সের কার্যালয় থেকে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দেয়া হবে ৬ হাজার টিকিট।

এদিকে, ফিরতি টিকিটের জন্য মঙ্গলবারও ভিড় জমে মতিঝিলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কার্যালয়ে সামনে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..