কোম্পানি সংবাদ পুঁজিবাজার

স্ট্যান্ডার্ড ব্যাংকের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে ব্যাংক খাতের কোম্পানি স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড। একইসঙ্গে কোম্পানিটির পরিচালনা পর্ষদ প্রচলিত ব্যাংকিংকে পূর্ণাঙ্গ ইসলামী ব্যাংকিংয়ে রূপান্তরের সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য পাঁচ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৫৭ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬ টাকা ৯৬ পয়সা। আগের বছর ছিল যথাক্রমে এক টাকা ৩১ পয়সা ও ১৫ টাকা ৪৬ পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৯ টাকা ৯১ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১৮ মে সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডে অবস্থিত পুলিশ কনভেনশন হলে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ এপ্রিল।

এদিকে কোম্পানিটির পরিচালনা পর্ষদ প্রচলিত ব্যাংকিংকে পূর্ণাঙ্গ ইসলামী ব্যাংকিংয়ে রূপান্তরের সিদ্ধান্ত নিয়েছে। এজন্য কোম্পানির মেমোরেন্ডাম এবং আর্টিকেল অব অ্যাসোসিয়েশন সংশোধনের লক্ষ্যে বিনিয়োগকারী, বাংলাদেশ ব্যাংক এবং সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের অনুমোদনের প্রয়োজন হবে। এজন্য আগামী ১৮ মে বেলা ১১টায় রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডে অবস্থিত পুলিশ কনভেনশন হলে বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ এপ্রিল।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..